কর্মহীন অসহায় মানুষের জন্য বিনামূল্যে সেনাবাজার ও চিকিৎসা সেবা

প্রকাশিতঃ 7:59 pm | May 22, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলোঃ

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত ও করোনাভাইরাস প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া মানুষদের সহায়তার জন্য কক্সবাজারে বিনামূল্যে চালু-সবজিসহ নিত্য প্রয়োজনীয় পণ্য দিয়েছে সেনাবাহিনী।

শুক্রবার(২২ মে) সকালে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশনের উদ্যোগে আয়োজিত বিনামূল্যের আধা-ঘণ্টার এ ‘সেনাবাজার’ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

নিত্যপণ্য সংগ্রহ করতে আসা লোকজনদের জন্য এখানে ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’-এর মাধ্যমে চিকিৎসা সেবা গ্রহণেরও সুযোগ থাকছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, সেনাবাজারের আয়োজন করে ১০০০ পরিবারের মধ্যে বিনামূল্যে এ বাজার হতে দ্রব্যসামগ্রী সরবরাহ করার পাশাপাশি ২০০ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ সামগ্রী প্রদান করা হয়েছে।

দেশে বিরাজমান লকডাউন পরিস্থিতিতে এ অঞ্চলের প্রান্তিক ক্ষতিগ্রস্থ কৃষকের নিকট থেকে সেনাসদস্যরা সরাসরি সবজি ক্রয় করায় উপক্রিত হয়েছে কৃষকরা।

আইএসপিআর জানায়, করোনা ভাইরাসের সংক্রমনের শুরু থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক দিক নির্দেশনায় ও সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের নেতৃত্বে অসহায় এবং প্রান্তিক আয়ের মানুষদের জীবনযাত্রাকে সহজ করার জন্য রামু সেনানিবাসসহ দেশের অন্যান্য সকল সেনানিবাসের পক্ষ হতে এ ধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, কক্সবাজার জেলা ও চট্টগ্রাম জেলার ৪টি উপজেলায় গত ২৪ মার্চ থেকেই মাঠে রয়েছে ১০ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা। সেনারা টহল কার্যক্রমসহ করোনার ভয়াবহতার ব্যাপারে মানুষকে সচেতন করার পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিতরন করছে।

পাশাপাশি দুর্যোগে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে জনসাধারণদেরকে প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা প্রদানের জন্য এসকল এলাকায় সেনাবাহিনীর ১০টি মেডিক্যাল টিম গত বৃহস্পতিবার থেকে একযোগে কাজ করছে।

কালের আলো/বিএম/এসআএ

Print Friendly, PDF & Email