স্কুল-কলেজ বন্ধ ৩০ মে পর্যন্ত

প্রকাশিতঃ 10:17 pm | May 06, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মহামারি করোনাভাইরাসজনিত চলমান পরিস্থিতির কারণে স্কুল-কলেজসহ শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়েছে। পবিত্র রমজান ও ঈদুল ফিতরসহ নতুন করে আগামী ৩০ মে পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

বুধবার (০৬ মে) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

আদেশে বলা হয়, রমজান ও ঈদুল ফিতরের ছুটিসহ আগামী ৩০ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। ছুটির সময়ে শিক্ষার্থীরা নিজেদের ও অন্যদের সুরক্ষার জন্য নিজ নিজ বাসস্থানে অবস্থান করতে হবে।

এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা নিয়মতিভাবে সংসদ টিভি বা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ‌‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানের শ্রেণি পাঠ গ্রহণ করবে। কলেজ পর্যায়ে অধ্যক্ষরা নিজস্ব ব্যবস্থাপনায় তথ্যপ্রযুক্তি ব্যবহার করে দূরশিক্ষণ পদ্ধতিতে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখবেন।

এদিকে, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন- করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে শিক্ষাপ্রতিষ্ঠান আগামী সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। তবে পরিস্থিতি উন্নতি হলে এ ছুটি কমিয়ে আনা হবে বলেও তিনি ইঙ্গিত দেন।

গত ১৮ মার্চ থেকেই সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। ক্যালেন্ডার অনুযায়ী রমজান ও ঈদের ছুটি ২৪ এপ্রিল থেকে ৬ জুন পর্যন্ত। সবমিলিয়ে বলা চলে ঈদের আগে খোলা হচ্ছে না শিক্ষাপ্রতিষ্ঠান।

কালের আলো/এসএস/এনএল

Print Friendly, PDF & Email