শহীদ সাংবাদিক সেলিনা পারভীনের ছেলের দ্বিখণ্ডিত লাশ উদ্ধার

প্রকাশিতঃ 6:39 pm | June 14, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

শহীদ সাংবাদিক সেলিনা পারভীনের ছেলে সুমন জাহিদের (৫২) খণ্ডিত লাশ রাজধানীর খিলগাঁওয়ে রেললাইন থেকে উদ্ধার করা হয়েছে ।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে খিলগাঁওয়ের বাগিচা এলাকা সংলগ্ন রেললাইনে লাশটি পাওয়া যায়।

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

ইয়াসিন ফারুক বলেন, সুমন জাহিদের শরীর থেকে মাথা বিচ্ছিন্ন হয়ে গেছে। প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, ট্রেনে কাটা পড়ে তার মৃত্যু হয়েছে। ময়না তদন্তের জন্য লাশ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হবে।

ময়নাতদন্তের পর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ সাংবাদিকদের বলেন, ভিসেরা সংগ্রহ করা হয়েছে। লাশের পিঠে, মাথায়, মুখের সামনে, গালে ও নাকে আঘাতের চিহ্ন আছে। তবে মনে হচ্ছে শরীর থেকে মাথা আলাদা হয়েছে ট্রেনের চাকায় কাটা পড়ে।

তিনি বলেন, ভিসেরা ও ময়নাতদন্ত প্রতিবেদন একসঙ্গে করে এরপর পূর্ণাঙ্গ প্রতিবেদন দেওয়া হবে। তখন নিশ্চিত হওয়া যাবে কীভাবে মারা গেছেন।

সুমন জাহিদ সবশেষ ফারমার্স ব্যাংকে কর্মরত ছিলেন। সুমন জাহিদের একজন ঘনিষ্ঠ স্বজন কাজী মো. বখতিয়ার টুইংকেল প্রথম আলোকে বলেন, ‘সন্দেহ করছি হত্যা। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চৌধুরী মঈনুদ্দীন ও আশরাফুজ্জামানের বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ার পর থেকে ওকে হুমকি দেওয়া হচ্ছিল। পুলিশ জানত। নিরাপত্তাও দেওয়া হচ্ছিল। পুলিশ আগ্নেয়াস্ত্র নিয়ে চলাফেরারও পরামর্শ দিয়েছিল।’

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল চৌধুরী মঈনুদ্দীন ও আশরাফুজ্জামানকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছিলেন। দুজনই এখনো পলাতক। চৌধুরী মঈনুদ্দীন যুক্তরাজ্যে এবং আশরাফুজ্জামান যুক্তরাষ্ট্রে রয়েছেন।

কালের আলো/এমবি

Print Friendly, PDF & Email