স্ট্রোক নয়, খালেদা জিয়ার রক্তের সুগার ফল করেছিল: কাদের

প্রকাশিতঃ 5:32 pm | June 10, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কোনো মাইল্ড স্ট্রোক হয়নি। তার রক্তের সুগার ফল করেছিল বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার দুপুরে গাজীপুরের চন্দ্রা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে এসে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “চিকিৎসকরা মনে করলে খালেদা জিয়াকে কারাগারের বাইরে নিয়ে উন্নত চিকিৎসা দেয়া হবে।”

এসময় ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এলেঙ্গা থেকে চন্দ্রা পর্যন্ত ফোরলেন সড়ক সাময়িকভাবে চালু করার কথা জানান ওবায়দুল কাদের।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “আগামী ঈদকে সামনে রেখে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত চার লেন সড়ক ঈদ পর্যন্ত খুলে দেয়া হবে। পরে এই সড়কটি চারলেনে উন্নীত করার কাজ সম্পন্নের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।”

শনিবার ঢাকার পুরনো কারাগারে খালেদার ব্যক্তিগত চিকিৎসকরা দেখে এসে বলেছিলেন, ৫ জুন বিএনপি চেয়ারপারসনের ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল বলে তারা ধারণা করছেন। সেই কারণে তিনি পড়ে গিয়েছিলেন।

দলীয় চেয়ারপারসনের শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে তাকে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে ভর্তির দাবি জানিয়ে আসছে বিএনপি।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে সরকার উদ্বিগ্ন বলে দাবি করেন আইনমন্ত্রী। তিনি বলেন, “যেসব পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নিতে হয় যে মাইল্ড স্টোক হয়েছে কিনা, সে ব্যাপারে আজ তাকে বঙ্গবন্ধু মেডিক্যাল ইউনিভার্সিটিতে নিয়ে যাওয়া হবে বলে আমাকে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন।”

এর আগে, আইনমন্ত্রী আনিসুল হক সচিবালয়ে এক অনুষ্ঠানে বলেছেন, খালেদার জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে সরকার অবগত রয়েছে। যেসব পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নিতে হয় যে মাইল্ড স্ট্রোক হয়েছে কি না, তা করতে আজ খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হবে।

কালের আলো/এসএ

Print Friendly, PDF & Email