‘এ’ দলেও অবহেলিত বিজয়-নাফিস নাঈমরা

প্রকাশিতঃ 9:53 pm | October 04, 2017

বাংলাদেশে ক্রিকেটে পুরনো, প্রবাদ আছে বয়স হলেই দলে জায়গা হারাতে হয়। জাতীয় দলের অনেক অভিজ্ঞ ক্রিকেটার এভাবেই ঝড়ে পড়েছেন। সর্বশেষ এর শিকার হলেন অভিজ্ঞ ওপেনার এনামুল হক বিজয়, শাহরিয়ার নাফিস ও নাঈম ইসলাম। জাতীয় দল থেকে বাদ পড়ার পর বাংলাদেশ ‘এ’ দলেও জায়গা হচ্ছে না তাদের। ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে চারদিনের ম্যাচে দলে রাখা হয়নি শাহরিয়ার নাফিস ও নাঈম ইসলামদের।

বেশ কয়েক বছর ধরে ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্স করেই চলেছেন বিজয়, নাফিস ও নাঈমরা। এনামুল হক বিজয়, কয়েক দিন আগে জাতীয় লিগে ডাবল সেঞ্চুরি করেছেন। জায়গা পায়নি পেসার আল আমিন ও স্পিনার সোহাগ গাজীও। অথচ, বিসিবি ঘোষণা দিয়েছিলেন জাতীয় দলের অভিজ্ঞদের বাংলাদেশ ‘এ’ দলে সুযোগ দেয়া হবে। সিনিয়ার ক্রিকেটারদের বাদ পড়ার জবাব দিতে পারেননি নির্বাচকরা।

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে একটি চারদিনের ম্যাচ ও পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলতে আগামীকাল থেকেই বাংলাদেশে আসতে শুরু করবে আয়ারল্যান্ড ‘এ’ দল। চার দিনের ম্যাচটি অনুষ্ঠিত হবে সিলেটে। এরপর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের খেলাগুলো অনুষ্ঠিত হবে কক্সবাজারে। সফরকারীদের বিপক্ষে চারদিনের ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাইফ হাসান, সাদমান ইসলাম, আল আমিন (জুনিয়ার), জাকির হোসেন, ইয়াসির আলি রাব্বি, নারুল হাসান সোহান, সানজামুল ইসলাম, নাঈম হোসেন, ইবাদত হোসেন, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি ও জুবায়ের হোসেন।

Print Friendly, PDF & Email