দুস্থদের পাশে চিত্রনায়িকা ববি ও মিম

প্রকাশিতঃ 3:15 pm | April 08, 2020

শোবিজ ডেস্ক, কালের আলো:

কভিড-১৯ করোনাভাইরাস থেকে দেশের মানুষকে সচেতন করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তা দিয়েছেন জনপ্রিয় চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম ও ইয়ামিন হক ববি।

সামাজিক মাধ্যমে বার্তা দেওয়ার পাশাপাশি তারা দাঁড়িয়েছেন দুস্থ ও অসহায়দের পাশে। গেল কয়েক দিন ধরেই এই নায়িকা দুস্থ মানুষদের পাশে দাঁড়াচ্ছেন ববি। প্রতি রাতে ছুটছেন সহায়-সম্বলহীন মানুষের সহযোগিতায়।

ববি বলেন, ‘সংবাদমাধ্যমে মানুষের অসহায়ত্ব দেখার পর নিজেকে সামলে রাখতে পারিনি। তাই নিজের ত্রাণ নিয়ে এগিয়ে এসেছি। তাদের কষ্ট দেখে মৃত্যুভয় কাজ করছে না। শুধু একটা কথাই বারবার মনে হয়েছে তাদের মুখে হাসি ফোটাতেই হবে। খাবারের অভাবে যেন একটি প্রাণও অকালে হারিয়ে না যায় সেটিই ভেবেছি। আমরা নিজেরাই কেবল নিজেদের এই বিপদ থেকে রক্ষা করতে পারি। কয়েকটা দিনের ব্যাপার মাত্র। সবাই একটুখানি সতর্ক হলে বেঁচে যাবে হাজারো প্রাণ। আমাদের বিশ্বের অন্য দেশের কাছে থেকে শিক্ষা নেওয়া উচিত। উন্নত দেশগুলো করোনা মোকাবিলায় হিমশিম খাচ্ছে। আমাদের এখন আল্লাহ কাছে দোয়া চাওয়া আর ঘরে থাকার কোনো বিকল্প নেই।’

অপরদিকে রাজশাহীর সম্প্রতি ৫০০ পরিবারকে খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দিয়েছেন লাক্স তারকা মিম।

জানা গেছে, এ অভিনেত্রী গোপনেই রাজশাহীর ৫০০ পরিবারের দ্বায়িত্ব নিয়েছেন। তার মামার মাধ্যমে নিয়মিত তাদের নগদ টাকা, খাবার দিচ্ছেন। তবে তা প্রচারণায় আনেনি মিম।

এ প্রসঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই অভিনেত্রী বলেন, গণমাধ্যমে সংবাদগুলো দেখলেই ঘরে আর থাকতে পারি না। অসহায় মানুষদের মুখে হাসি ফোটাতেই তাদের পাশে দাঁড়ানোর জন্য আমার ক্ষুদ্র এই উদ্যোগ। তিনি আরও আমরা প্রত্যেকে নিজেদের জায়গা থেকে যদি সচেতন হই তাহলে আমরা এ সংক্রমণ ব্যাধি থেকে অনেক প্রাণকে বাঁচাতে পারব। একটুখানি সতর্ক হলে বেঁচে যাবে হাজারও প্রাণ।আমি তার মতো করেই চেষ্টা করে যাচ্ছি।আমি চাই, আমাকে দেখে যেন অন্য কেউ এমন কাজে এগিয়ে আসেন। আশা করি, সকলেই অসহায় মানুষদের পাশে দাঁড়াবেন।

কালের আলো/এসডিএমএম

Print Friendly, PDF & Email