প্রিন্স চার্লস করোনাভাইরাসে আক্রান্ত

প্রকাশিতঃ 6:54 pm | March 25, 2020

ডেস্ক রিপোর্ট, কালের আলো:

ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকার প্রিন্স চার্লস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ব্রিটিশ রাজকীয় বাসভবন ক্ল্যারেন্স হাউসের বরাত দিয়ে সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

ব্রিটিশ রাজপরিবারের এক মুখপাত্র জানান, ৭১ বছর বয়সী প্রিন্স চার্লসের শরীরে করোনায় সংক্রমণের মৃদু উপসর্গ দেখা দিয়েছে। ‘তবে প্রিন্স চার্লসের শারীরিক অবস্থা ভালো’ বলে জানান ওই মুখপাত্র। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

প্রিন্স চার্লসের স্ত্রী ডাচেস অব কর্নওয়াল ক্যামিলারও (৭২) করোনা শনাক্তকরণ পরীক্ষা করা হয়েছে। ক্যামিলার শরীরে করোনা ধরা পড়েনি।

চার্লস ও ক্যামিলা দুজনেই সেল্ফ আইসোলেশনে (স্বেচ্ছায় সবার কাছ থেকে আলাদা থাকা) রয়েছেন। ক্ল্যারেন্স হাউস জানিয়েছে, প্রিন্স চার্লস ‘কয়েকদিন ধরেই বাড়ি থেকেই কাজ করছিলেন’।

রাজপরিবারের এক বিবৃতিতে বলা হয়, ‘সরকারি ও স্বাস্থ্য সংশ্লিষ্টদের পরামর্শ অনুযায়ী প্রিন্স ও ডাচেস স্কটল্যান্ডে একটি বাড়িতে আইসোলেশনে আছেন।’

বিবৃতিতে আরো বলা হয়, সাম্প্রতিক কয়েক সপ্তাহে বিভিন্ন দায়িত্ব পালনের জন্য প্রিন্স চার্লসকে বিভিন্ন মানুষের সংস্পর্শে আসতে হয়েছে। তাই কার মাধ্যমে প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত হয়েছেন, তা নিশ্চিতভাবে জানা সম্ভব নয়।

কালের আলো/এনএম

Print Friendly, PDF & Email