যেকোন সময় মুক্তি পাবেন খালেদা: কাদের

প্রকাশিতঃ 1:18 pm | March 25, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, যে কোনো সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাবেন।

বুধবার (২৫ মার্চ) দুপুর ১২টায় সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন কখন মুক্তি পেতে পারেন সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, সকল প্রক্রিয়া সম্পন্ন হলে তার মুক্তি পেতে মনে হয় না কোন অসুবিধা আছে। যেখানে সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী নিজেই মুক্তি দিয়েছেন, কাজেই এ ব্যাপারে আর তো গড়িমসির কারণ নেই। এখন শুধু আনুষ্ঠানিকতার কিছু বিষয় আছে। ফর্মালিটি কমপ্লিট হলেই তিনি মুক্ত পাবেন।

তিনি আরও বলেন, বয়স ও অসুস্থতার বিষয়টি বিবেচনায় নিয়ে খালেদা জিয়ার সাজা স্থগিত করা হয়েছে। তারর বয়স ও অসুস্থতা বিবেচনায় প্রধানমন্ত্রী ৪০১(১) ধারা অনুযায়ী ৬ মাসের জন্য সাজা স্থগিত করেছেন। প্রধানমন্ত্রী তার প্রজ্ঞা, সাহসিকতা, দূরদর্শী নেতৃত্ব ও মানবিকতার পরিচয় দিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে খালেদা জিয়ার পরিবার থেকে মুক্তির জন্য আবেদন করেছিল। আবেদনটিতে শামীম ইস্কান্দার, বোন সেলিমা ইসলাম, রফিকুল ইসলাম স্বাক্ষর করেছেন। মুক্তি আদালতের বিষয় হলেও আবেদনটি পরিবার থেকে করেছেন কয়েকদিন আগে। তার পরিবারের আবেদনের ভিত্তিতেই মুক্তি দেয়া হচ্ছে। আরও আগে আবেদন করতে পারতেন তারা।

করোনা মোকাবেলায় রাজনৈতিক ঐক্যের ডাক দিয়ে ওবায়দুল কাদের বলেন, এখন আমাদের অভিন্ন শত্রু করোনা। একে পরাজিত করতে সবাইকে মিলে কাজ করতে হবে। করোনা মোকাবেলায় রাজনৈতিক ঐক্যের গড়ে তুলতে হবে। আশা করি বিএনপি বিষয়টি ইতিবাচকভাবে দেখবে এবং করোনা মোকাবেলায় সরকারের পাশে থাকবে। বৈশ্বিক ও দেশের ভয়াবহ এ সঙ্কটকালে সকল নেতিবাচক রাজনীতি পরিহার করে মানুষকে বাঁচানোর অভিন্ন পথ বেছে নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি আমি।

কালের আলো/এনআর

Print Friendly, PDF & Email