খালেদার মুক্তিতে প্রমাণ শেখ হাসিনা বাইরে কঠোর ভিতরে কোমল

প্রকাশিতঃ 10:42 am | March 25, 2020

মোস্তফা ফিরোজ :

বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাই এই জন্য যে তিনি দেশে করোনা পরিস্থিতির একটি ক্রান্তিলগ্নে সঠিক সময়োচিত সিদ্ধান্ত নিয়েছেন। কোন আন্দোলন ছাড়াই প্রধান প্রতিপক্ষ কোন রাজনৈতিক দলের শীর্ষ নেত্রীর মুক্তির এই ঘটনাও বিরল এবং নজিরবিহীন ঘটনা।

এই জন্য এর পুরো কৃতিত্ব শেখ হাসিনার। তিনি আবারও প্রমান করলেন যে উপরে তিনি যতই কঠোর মনোভাব দেখান না কেন, ভেতরে ভেতরে তিনি অত্যন্ত মানবিক। বিএনপি তাদের প্রিয় নেত্রীর মুক্তির বিষয়ে সব ধরণের চেষ্টা করে ব্যর্থ হয়ে যখন প্রায় হাল ছেড়ে দিয়েছিল ঠিক তখন দেশের এক আসন্ন দুর্যোগ মূহুর্তে খালেদা জিয়ার কারামুক্তি হলো।

এটা বলার অপেক্ষা রাখে না যে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন একজনই, তিনি হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ঘটনার মধ্য দিয়ে দিয়ে প্রধানমন্ত্রী তার রাজনৈতিক প্রজ্ঞার পরিচয় দিলেন। একই সঙ্গে দেশের করোনা সংকট মোকাবিলায় জাতীয় রাজনৈতিক ঐক্যের সূচনা করলেন।

বিএনপি সহ সকল রাজনৈতিক দলের উচিৎ হবে অতীতের সব ভেদাভেদ ভুলে সরকারের পাশে দাঁড়িয়ে করোনা সংকট আক্রান্ত দেশের মানুষকে সহায়তায় সহযোগিতার হাত প্রসারিত করা।

খালেদা জিয়াকে মুক্তি দেয়ার জন্য আবারো ধন্যবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

কালের আলো/ডিএফ

Print Friendly, PDF & Email