‘ভারতের সাথে সম্পর্ক গভীর হলে বিএনপির বুক কাঁপে কেন?’

প্রকাশিতঃ 11:39 pm | May 28, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, আমাদের প্রতিবেশী দেশ ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক গভীর হলে আপনাদের বুকটা কাঁপে কেন?

সোমবার (২৮ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘ভারতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডক্টর অব লিটারেচার (ডি-লিট) ডিগ্রী প্রধান করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন রাখেন।

তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে ভারতের প্রধানমন্ত্রীর বৈঠক হলে আপনাদের বুক কাপে এইজন্য যে আপনারা (বিএনপি) এখনো পাকিস্তানি ভাবধারার চিন্তা থেকে বেরিয়ে আসতে পারেননি। তাই ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক গভীর হলেই পাকিস্তানের যেমন বুক কাঁপে, তেমনি বিএনপিরও বুক কাঁপে। সুতরাং এক্ষেত্রে পাকিস্তানের সাথে বিএনপির মিল অাছে।

‘প্রধানমন্ত্রী আগামী নির্বাচনে জয়লাভের নিশ্চয়তা বিধান করতে ভারত সফর করেছেন’ সাম্প্রতিক বিএনপি নেতাদের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচনে ভারত এসে ভোট দিবে না, ভোট দিবে দেশের জনগণ। আমরা জনগণের ক্ষমতায় বিশ্বাস করি, আমরা অন্য কারো ক্ষমতায় বিশ্বাস করিনা। আওয়ামী লীগ সব সময় জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় গেছে ও জনগণের ক্ষমতায় ক্ষমতাবান হয়ে দেশ পরিচালনা করেছে।

তিনি বলেন, ভোট যতই ঘনিয়ে আসছে আপনাদের (বিএনপি নেতাদের) কথাবার্তায় মনে হচ্ছে ভোট ছেড়ে কিভাবে পালাবেন সেই প্রচেষ্টা চালাচ্ছেন। সুতরাং নির্বাচন ছেড়ে পালানোর চেষ্টা না করে বরং নির্বাচনে অংশগ্রহণ করে আপনাদের জনপ্রিয়তা যাচাই করুন।

বিএনপি নেতাদের অনুরোধ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, আপনারা বিদেশীদের কাছে নালিশ উপস্থাপন না করে বরং জনগণের কাছে গিয়ে করজোড়ে ক্ষমা প্রার্থনা করুন। জনগণের কাছে গিয়ে বলুন আমরা আর পেট্রোল বোমার রাজনীতি করবো না। আমরা (বিএনপি) অতীত কর্মকাণ্ডের জন্য ক্ষমা প্রার্থনা করছি। তাহলে হয়তো জনগণ আপনাদের ক্ষমা করতেও পারে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, সাংবাদিক রফিকুল ইসলাম রনি, সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক অভিনেত্রী অরুণা বিশ্বাসসহ প্রমুখ।

কালের আলো/এএসকে

Print Friendly, PDF & Email