সোহরাওয়ার্দী না দিলে পল্টন চাইবে বিএনপি

প্রকাশিতঃ 10:48 pm | January 03, 2018

স্টাফ রিপোর্টার: দশম সংসদ নির্বাচনের চতুর্থ বর্ষ উপলক্ষে ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের জন্য আগামী ৫ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না পেলে পল্টনে অনুমতি চাইবে বিএনপি।

বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

তিনি বলেন, “আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করতে চাই, সরকার বিএনপির গণতান্ত্রিক অধিকারের প্রতি সম্মান জানাবে। সমাবেশের অনুমতি দিয়ে বিএনপিকে শান্তিপূর্ণ সমাবেশের সুযোগ করে দেবে। যদি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না দেয়া হয়, তাহলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি দেয়ার আহ্বান জানাচ্ছি।”

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, “আগামী ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে। পুলিশ এখনও অনুমতি দেয়নি। গণমাধ্যম সূত্রে জানতে পারলাম, সেখানে ৫ জানুয়ারি একটি অখ্যাত ও অজানা একটি দলকে নাকি অনেক আগেই জনসভার অনুমতি দেয়া হয়েছে। বিএনপির মতো একটি বৃহৎ রাজনৈতিক দলের বিশেষ করে যে দলটি জনগণের ভোটে বার বার ক্ষমতায় থেকেছে, যে দলটি বাংলাদেশের বৃহৎ জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব করে, যে দলটির একটি গৌরবময় ইতিহাস রয়েছে সে দলটির আবেদনকে পাশ কাটিয়ে অনেক আগেই অনুমতি দেয়া হয়েছে বলে পুলিশ যে কথা বলছে সেটি সরকারের হীন পরিকল্পনা বাস্তবায়নের অংশ। এটি সরকারের হিংসাপরায়ণ নীতির একটি অংশ।”

রিজভী আরো বলেন, “বরাবরের মতো আজ আবারও হাইকোর্টের সামনে বিএনপি চেয়ারপারসনকে অভ্যর্থনা জানাতে আসা নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে পুলিশ।”

তিনি জানান, ঢাকা মহানগর উত্তর বিএনপি নেতা মো. সালাহউদ্দিন খান ছোটন, অন্তু হাসান, তায়িফ সাপু এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নেতা রিয়াজ ও উজ্জ্বলসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে।

তিনি দলের পক্ষ থেকে নেতাকর্মীদের ওপর ন্যক্কারজনক পুলিশি হামলার তীব্র নিন্দা জানান।

Print Friendly, PDF & Email