টি-টোয়েন্টি সিরিজেও টাইগারদের জয়ে শুরু

প্রকাশিতঃ 11:22 pm | March 09, 2020

স্পোর্টস রিপোর্টার, কালের আলো:

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও জয়ে শুরু বাংলাদেশের। দুই ম্যাচ সিরিজের প্রথম খেলায় জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড ২০০ রান করে ৪৮ রানের জয় পায় টাইগাররা। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে বাংলাদেশের এটাই সবচেয়ে বড় জয়। তবে ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ৭১ রানের জয় পেয়েছিল টাইগাররা।

টি-টোয়েন্টি সিরিজ শুরুর এর আগে একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানে জয় পায় বাংলাদেশ। এরপর ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে টাইগাররা।

দলের জয়ে ব্যাট হাতে অবদান রাখেন সৌম্য সরকার, লিটন দাস ও তামিম ইকবাল। বোলিংয়ে অবদান রাখেন আমিনুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনীতে ১০.২ ওভারে ৯২ রানের রেকর্ড জুটি গড়েন তামিম ইকাবল ও লিটন দাস।

বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেয়ার পর ৩৩ বলে তিন চার ও দুই ছক্কায় ৪১ রান করে সাজঘরে ফেরেন তামিম। ১৩তম ওভারে দলীয় ১০৬ রানে ফেরেন লিটন দাস। তার আগে ৩৯ বলে ৫টি চার ও তিন ছক্কায় ৫৯ রান করেন তিনি।

লিটনের ফিফটি আর শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব চালান সৌম্য সরকার। চতুর্থ উইকেটে ২৫ বলে ৫৪ রানের জুটি গড়েন তারা। সৌম্য-লিটন-তামিমদের সৌজন্যে ৩ উইকেটে ২০০ রানের পাহাড় গড়ে বাংলাদেশ।

বিয়ের ছুটি কাটিয়ে দলে ফিরেই ৩২ বলে দৃষ্টিনন্দন ৫টি ছক্কা ও চরটি চারের সাহায্যে অপরাজিত ৬২ রানের ইনিংস খেলেন জাতীয় দলের এ তারকা ব্যাটসম্যান।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে আমিনুল ইসলামের লেগ স্পিন আর মোস্তাফিজের গতির বলে বিভ্রান্ত হয়ে ১৯ ওভারে ১৫২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট শিকার করেন আমিনুল-মোস্তাফিজ।

কালের আলো/বিএমএ

Print Friendly, PDF & Email