তাজিনের মৃত্যু নিয়ে যা বললেন চিকিৎসক

প্রকাশিতঃ 10:24 pm | May 24, 2018

শোবিজ প্রতিবেদক, কালের আলো: ‘বেলা ৩টার দিকে তিনি আমাদের হাসপাতালে আসেন, তখন পালস দেখেছি একদমই কম, ব্লাড প্রেসার বেশি ছিল, নিজে শ্বাস নিতে পারছিলেন না। তখন তিনি অজ্ঞান ছিলেন, আমরা মাস্ক পরিয়ে ব্যাগ চেপে শ্বাস নেওয়ানোর চেষ্টা করছিলাম। এমন অবস্থায় আমরা উনার জন্য লাইফ সার্পোটের ব্যবস্থা করি। আমরা প্রিপারেশন নিতে নিতে দেখি উনার কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। তখন আমরা উনাকে সিপিআর দিলাম, কিন্তু এরই মধ্যে হার্ট ফেইল করে। আমরা প্রয়োজনীয় সব ব্যবস্থা করার পরও তিনি আর ব্যাক করেননি।’ উত্তরার রিজেন্ট হাসপাতালের আইসিইউ ইনচার্জ, চিকিৎসক হাসিব গণমাধ্যমের কাছে তাজিনের শেষ মুহূর্তের বর্ণনা দেন এভাবেই।

আর কোনো শারীরিক সমস্যা ছিল কি না জানতে চাইলে হাসিব বলেন, ‘উনার প্রচণ্ড অ্যাজমার সমস্যা ছিল। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর শ্বাস নিতে পারছিলেন না। আমাদের এখানে যখন তিনি আসেন তখন তিনি নিজে শ্বাস নিতে পারছিলেন না এবং অজ্ঞান অবস্থায় ছিলেন। হাসপাতালে এক ঘণ্টা মৃত্যুর সাথে লড়াই করেন তিনি।’

হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালে মারা যান অভিনেত্রী তাজিন আহমেদ। তার বয়স হয়েছিল ৪২ বছর।

ছোটপর্দার এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী ছিলেন তাজিন আহমেদ। অভিনয়ের পাশাপাশি উপস্থাপনা করেও জনপ্রিয়তা পান তিনি। নাট্যজগতে কাজের শুরুর দিকে তিনি আরণ্যক নাট্যদলের মাধ্যমে মঞ্চনাটকে অভিনয় করেন। পরে টেলিভিশন নাটক করে খ্যাতি অর্জন করেন।

তবে গত কয়েক বছর টেলিভিশন নাটকে অনিয়মিত ছিলেন তাজিন। কিছুদিন আগে মঞ্চে আরণ্যকের ‘ময়ূর সিংহাসন’ নাটকে অভিনয় করেন তাজিন।

গত বছর নতুন রাজনৈতিক সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনে (এনডিএম) যোগ দিয়েছিলেন তাজিন আহমেদ। দলটির কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক পদ পেয়েছিলেন তিনি।

কালের আলো/এনইউকে

** দ্রুত খবর জানতে ও পেতে কালের আলো’র ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: KalerAlo/Facebook

Print Friendly, PDF & Email