মাশরাফিকে কাঁধে নিয়ে বিদায়ী সম্মান জানালেন তামিম

প্রকাশিতঃ 11:50 pm | March 06, 2020

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

জিম্বাবুয়ের দশম ব্যাটসম্যান চার্লটন শুমাকে সরাসরি বোল্ড করে সিরিজের সমাপ্তি টানলেন মোহাম্মদ সাইফউদ্দিন। একইসঙ্গে শেষ হয়ে গেলো বাংলাদেশের ক্রিকেটে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার লম্বা অধ্যায়। আর কখনও বাংলাদেশের হয়ে টস করতে দেখা যাবে না মাশরাফিকে।

ম্যাচ শেষ হওয়ার পর উইকেটের পাশে অধিনায়ক মাশরাফিকে বিদায়ী অভিবাদন জানান দলের সদস্যরা। একটু বেশিই যেনো আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন তামিম ইকবাল। তিনি বেশ কিছুক্ষণ জড়িয়ে ধরে দাঁড়িয়ে থাকলেন মাশরাফিকে।

এরপর আনুষ্ঠানিকতা সারতে জিম্বাবুয়ের খেলোয়াড়দের সঙ্গে হাত মেলান বাংলাদেশের খেলোয়াড়রা। যা শেষে মাশরাফিকে বিদায়ী সম্মান জানানোর জন্য অসাধারণ এক পথ বেছে নেন তামিম। জিম্বাবুয়ের ডাগআউটের কাছ থেকে কাঁধে তুলে নেন মাশরাফিকে, পাশে থাকেন মিরাজ-সাইফরা। তামিমের কাঁধে চড়েই নিজেদের ডাগআউট পর্যন্ত যান মাশরাফি।

পরে দলের সব খেলোয়াড় ঢুকে যান প্যাভিলিয়নে। বের হন একই জার্সি পরে।যার সামনে লেখা ছিলো ‘থ্যাংক ইউ ক্যাপ্টেন’ এবং পেছনে মাশরাফির নাম ও জার্সি নম্বর। অধিনায়ককে সম্মান জানাতে এ পথই বেছে নেন সতীর্থরা। এছাড়া সবার সাক্ষর করা একটি জার্সিও উপহার দেয়া হয় মাশরাফিকে। পরে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বিশেষ স্মারক তুলে দেন বিদায়ী অধিনায়কের হাতে।

কালের আলো/এনআর/এমএইচএ

Print Friendly, PDF & Email