গণমাধ্যমে বড় ভুল : পাপিয়া যুবলীগের নয়; যুব মহিলা লীগের!

প্রকাশিতঃ 1:15 am | February 24, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

নারী ও মাদক ব্যবসাসহ ভয়ঙ্কর সব অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হয়েছেন শামিমা নূর পাপিয়া ওরফে পিউ। র‌্যাবের আলোচিত এ অভিযানের খবর প্রকাশ করতে গিয়ে দেশের অনেক গণমাধ্যম পাপিয়ার রাজনৈতিক পরিচয় তুলে ধরতে গিয়ে ব্যবহার করেছেন ‘যুবলীগ নেত্রী’ শব্দটি।

আদতে শামিমা নূর পাপিয়া যুব মহিলা লীগের নরসিংদী জেলা শাখার সাধারণ সম্পাদক। কিন্তু যুবলীগ শব্দটি বিভিন্ন গণমাধ্যমের নিউজের হেডলাইনে উঠে আসায় দেশে-বিদেশের মানুষের কাছে যুবলীগ সম্পর্কে নেতিবাচক একটি ‘বার্তা’ গেছে। এ নিয়ে দিনমান ক্ষুব্ধ ছিলেন যুবলীগের বিভিন্ন জেলা ও মহানগর শাখার নেতা-কর্মীরা।

বিষয়টি নজরে এসেছে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের। ইতোমধ্যেই তারা এই বিষয়ে কড়া প্রতিবাদ জানিয়েছেন। এক বিবৃতিতে তারা নিজেদের প্রকাশিত সংবাদের ভুল সংশোধন করে প্রকাশ করার জন্য সবিনয় অনুরোধ জানিয়েছেন।

যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের পৃথক পৃথক ফেসবুক পেজ থেকে রোববার (২৩ ফেব্রুয়ারি) রাতে আপলোড করা প্রতিবাদ লিপিতে বলা হয়েছে, ‘অদ্য ২৩ ফেব্রুয়ারী ২০২০ইং তারিখের নরসিংদী জেলার যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামিমা নূর পাপিয়াকে যুগান্তর অনলাইন সংস্করণে প্রতিদিন আড়াই লাখ টাকা মদের বিল দেন যুবলীগ নেত্রী পাপিয়া, বাংলা নিউজ ২৪ ডটকম-যুবলীগ নেত্রী পাপিয়ার বাসায় মিললো অস্ত্র-মদ-বিপুল টাকা, সময়ের কণ্ঠস্বর-যুবলীগ নেত্রী পাপিয়া প্রতিদিন বিলই দিতেন আড়াই লাখ টাকা ও ঢাকা নিউজে-যুবলীগ নেত্রী পাপিয়ার আরও অন্ধকার জগতের সন্ধান মর্মে সংবাদ প্রকাশ করেছেন। যা বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির দৃষ্টিগোচর হয়েছে।’

তারা আরও উল্লেখ করেন, ‘প্রকাশিত সংবাদে নরসিংদী জেলার যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামিমা নূর পাপিয়াকে যুবলীগ নেত্রী হিসেবে আখ্যায়িত করায় যুবলীগ চেয়ারম্যান/সাধারণ সম্পাদক তীব্র প্রতিবাদ এবং সংশ্লিষ্ট অনলাইন পত্রিকা সমূহের সংবাদের ভুল সংশোধন করে প্রকাশ করার জন্য সবিনয় অনুরোধ জানান।’

কালের আলো/এসআর/এএ

Print Friendly, PDF & Email