রওশন দোয়া করলেন; কাদের শুধুই দাঁড়িয়ে থাকলেন! (ভিডিও)

প্রকাশিতঃ 2:00 am | February 21, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের পর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শ্রদ্ধা জানিয়েই ভাষার জন্য জীবন দেওয়া শহীদদের জন্য হাত তুলে দোয়া করলেন তিনি।

পাশেই থাকা জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাসহ অন্যরা হাত তুলে দোয়া করছেন। ব্যতিক্রম কেবল দলটির চেয়ারম্যান জিএম কাদের। তিনি তাল মেলাতে না পেরে সামান্য হাত তোলার ভঙ্গিতে দাঁড়িয়ে থাকলেন।

অনুষ্ঠানস্থলে উপস্থিত অনেকের চোখে বিষয়টি ধরা পড়ে। কেউ কেউ বলছেন, রওশন দোয়া করবেন এই বিষয়টি হয়তো বুঝতেই পারেননি কাদের।

আবার বিটিভি ওয়ার্ল্ড এবং বেসরকারি টিভির লাইভেও এই বিষয়টি ধরা পড়ে। কেউ কেউ বলছেন, রওশন এরশাদ আগে থেকেই ধর্মেকর্মে ভীষণ মনোযোগী। জীবনের প্রতিটি মুহুর্তে ইসলামী অনুশাসন কঠোরভাবে মেনে চলেন।

যতক্ষণ বাসায় থাকেন পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের পর তসবিহ পড়েন। কোরআন তেলাওয়াত করেন। প্রতিবারই শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দোয়া করেন তিনি

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরও ধর্মভীরু। তবে রওশন এরশাদ পুস্পস্তবক অর্পণ শেষে শহীদদের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে দাঁড়িয়ে দোয়া করবেন, বিষয়টি না বুঝে উঠতে পেরেই পুরোপুরি হাত তুলেননি কাদের। তবে তিনিও রওশন এরশাদের নেতৃত্বে ভাষা শহীদদের জন্য অবশ্যই দোয়া করেছেন।

পর্যবেক্ষক মহল মনে করেন, জাতীয় দিবসে একই সাথে রওশন এরশাদের নেতৃত্বে শ্রদ্ধা জানিয়ে ভালো করেছেন জিএম কাদের। রওশন এরশাদ দলের প্রধান পৃষ্ঠপোষক এবং স্বামী এইচ এম এরশাদের হাতে গড়া দলটিতে কার্যত তিনিই ‘ঐক্যের প্রতীক।’

জিএম কাদের সামনের দিনগুলোতেও মনেপ্রাণে এমনটি বিশ্বাস করলেই দলে ঐক্য ফিরবে পুরোমাত্রায়।

কালের আলো/এনআর/এমএইচএ

Print Friendly, PDF & Email