প্রচারণা মসজিদে, আসিফকে সঙ্গে নিয়ে ভোট চাইলেন আতিক

প্রকাশিতঃ 8:47 pm | January 24, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

রাজধানীর মোহাম্মদীয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা। স্বপ্ননীল হাউজিং সংলগ্ন এই মাদ্রাসায় জুম্মার নামাজ আদায় করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

সঙ্গে ছিলেন ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ডে ক্ষমতাসীন দল মনোনীত কাউন্সিলর প্রার্থী আসিফ আহমেদ।

জুমার নামাজ শেষ হতেই নামাজের সারি থেকে দাঁড়িয়ে যান উত্তরের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। মুসল্লিদের উদ্দেশে খানিক বক্তব্য রাখেন। তারপর বের হয়ে মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় তিনি সবাইকে নৌকা প্রতীকে সিটি নির্বাচনে তাকে মেয়র পদে ভোট দেওয়ার আহ্বান জানান।

নিজের পাশাপাশি মুসল্লীদের কাছে ভোট প্রার্থনা করেন মোহাম্মদপুর হাউজিং, কাটাসুর, জাপান গার্ডেন সিটি, ঢাকা উদ্যান, চন্দ্রিমা উদ্যান নিয়ে গঠিত ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী আসিফ আহমেদ।

ঘুড়িকে উন্নয়ন ও অগ্রযাত্রার প্রতীক উল্লেখ করে আসিফ ভোটারদের উদ্দেশ্যে বলেন, ‘জননেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আতিকুল ইসলামকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন।

বিগত ৯ টি মাস তিনি মেয়র থাকাকালে সার্বক্ষণিক কাজ করেছেন এই মহানগরীকে সুন্দর ও বাসযোগ্য হিসেবে গড়ে তুলতে। আপনারা তাকে ভোট দিয়ে পুনরায় মেয়র নির্বাচিত করলে তিনি আপনাদের কাঙ্খিত উন্নয়ন উপহার দিতে পারবেন।

পাশাপাশি আপনারা ঘুড়ি প্রতীকে ভোট দিয়ে আমাকে এই ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত করলে আপনাদের সহযোগিতায় আমি ডিএনসিসির সব ক’টি ওয়ার্ডের মধ্যে ৩৩ নম্বর ওয়ার্ডকে তিলোত্তমা রূপে গড়ে তুলবো।’

এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, স্থানীয় সংসদ সদস্য সাদেক খানসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এই মাদ্রাসায় জুম্মার নামাজ শেষ করে স্থানীয় বেঁড়িবাঁধ এলাকার ভোটারদের দূয়ারে যান আতিকুল ইসলাম। এই সময় তাঁর পাশে ছিলেন উদ্যমী ও প্রতিশ্রুতিশীল রাজনীতিক আসিফ আহমেদ। আতিকুল আসিফকে সঙ্গে নিয়ে ভোটাদের কাছে যান এবং মা বোন চাচা সম্মোধন করে ভোট প্রার্থনা করেন।

দুই জনপ্রিয় মেয়র ও কাউন্সিলর প্রার্থীকে পেয়ে এই এলাকার উৎসুক জনতার ভিড় লেগে যায়। এ সময় দলীয় নেতা-কর্মী আতিকুল ইসলাম ও আসিফের পক্ষে স্লোগান ধরেন। তাদেরকে ঘিরে ভোটাদের মাঝে ইতিবাচক সাড়া পাওয়া যায়।

এদিকে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রায় প্রতিটি মসজিদে এবং ৩৩ নম্বর ওয়ার্ডের মসজিদসমূহে আতিকুল ইসলাম ও আসিফ আহমেদের সমর্থকরা নিজেদের প্রচারণাপত্র বিলি করেছেন মসজিদের মুসল্লিদের মাঝে।

জুম্মার নামাজ শেষ করে মুসল্লীরা মসজিদ থেকে বের হয়ে যাওয়ার সময় তাদের হাতে তুলে দেওয়া লিফলেট। জুম্মার নামাজকে ঘিরে প্রার্থীদের মসজিদ-মাদ্রাসাকেন্দ্রিক এমন প্রচারণা ভোটাদেরও উদ্দীপ্ত করেছে।

এর আগে গত বুধবার (২২ জানুয়ারি) ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ডে নৌকা প্রতীকের প্রার্থী আতিকুল ইসলাম ঘুড়ি প্রতীকের দলীয় প্রার্থী আসিফ আহমেদকে ভোটারদের সঙ্গে পরিচয় করিয়ে দিয়ে তাঁর পক্ষে ভোট চান।

কালের আলো/সিএইচ/আরআর

Print Friendly, PDF & Email