প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ১৬৫ শিক্ষার্থী

প্রকাশিতঃ 8:54 pm | May 08, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

২০১৭ সালে নিজ নিজ অনুষদে সর্বোচ্চ নম্বর পাওয়ায় প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৬৫ জন শিক্ষার্থী। এর মধ্যে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ২ জন শিক্ষার্থী রয়েছেন।

মঙ্গলবার (৮ মে) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত স্টিয়ারিং কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

সভায় ইউজিসি চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, ‘প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃতি শিক্ষার্থীদের স্বর্ণপদক দেবেন বলে আশা করা যাচ্ছে। প্রধানমন্ত্রীর সুবিধামতো সময়ে ইউজিসির উদ্যোগে স্বর্ণপদক প্রদান অনুষ্ঠান হবে।’

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন– ইউজিসির সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মো. আখতার হোসেন, অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলি। এ ছাড়া, ইউজিসির সচিব ড. মো. খালেদসহ সংস্থাটির কয়েকজন ঊর্ধ্বতন কর্মকতা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশের বিশ্ববিদ্যালগুলোর মেধাবী শিক্ষার্থীদের আরও ভালো ফলাফল অর্জনে উৎসাহ দেওয়ার জন্য ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের প্রবর্তন করা হয়।

কালের আলো/এইচএস

Print Friendly, PDF & Email