আতিকের পক্ষে প্রচার যুদ্ধে সক্রিয় স্ত্রী, খোঁজ নেই তাবিথের স্ত্রীর!

প্রকাশিতঃ 8:08 pm | January 17, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে লড়াই করছেন তাদের স্বামী। স্বামীর মাথায় বিজয়ের মুকুট পরাতে সমানতালেই যুদ্ধ করছেন ডেন্টাল সার্জন স্ত্রী শায়লা সাগুফতা ইসলাম। লিফলেট হাতে হাঁটছেন ঘন্টার পর ঘন্টা। মাঠে থাকছেন সারাক্ষণ। স্বামীর জন্য ভোটারদের দূয়ারে দূয়ারে গিয়ে ভোট চাইছেন।

আরও পড়ুন: সবার আগে ভোটের মাঠে আতিকুলের স্ত্রী!

বিপরীতে বিএনপি প্রার্থী তাবিথ আউয়ালের স্ত্রী সওসার ইস্কান্দার আউয়ালের কোন খোঁজ নেই। অর্থাৎ, স্বামীর জন্য এখনও প্রচারণায় অংশ নিতে দেখা যায়নি তাকে। নারী ভোটারদের কাছে টানতে প্রার্থীদের স্ত্রীদের জনসংযোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেও স্বামীর জন্য ভোট বা দোয়া কোনটিই চাইতে দেখা যাচ্ছে না তাবিথের স্ত্রীকে।

ফলে উত্তরে প্রচার যুদ্ধে নিজের একক আধিপত্য ধরে রেখেছেন শায়লা সাগুফতা ইসলাম। শুক্রবার (১৭ জানুয়ারি) রাজধানীর কড়াইল বস্তিতে (এরশাদ নগর) টানা কয়েক ঘন্টা তিনি স্বামীর পক্ষে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেছেন।

স্বামীর মতোই নিরাপদ ও মানবিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন। সহযোদ্ধার বেশে একজনের স্ত্রীর ভোট প্রার্থনা আর অন্যজনের স্ত্রীর প্রচারণায় দূরে থাকার বিষয়টিও এখন ‘টক অব দ্যা নর্থ সিটি।’

জানা যায়, স্বামী আতিকুল ইসলামের ভোটযুদ্ধ সহজ করতে গত বুধবার (১৫ জানুয়ারি) থেকে ভোটের মাঠে সক্রিয় হয়ে উঠেছেন শায়লা সাগুফতা ইসলাম। ওইদিন তিনি রাজধানীর খিলক্ষেত এলাকায় আতিকুল ইসলামের লিফলেট বিতরণের পাশাপাশি ব্যাপক জনসংযোগ করেন।

স্বামীর মতোই মিনিট, ঘন্টা হিসাব কষে মাঠ চষে বেড়াচ্ছেন। শুক্রবার (১৭ জানুয়ারি) রাজধানীর কড়াইল বস্তিতে (এরশাদ নগর) স্বামীর জন্য ভোট চেয়ে যখন বস্তির প্রতিটি ঘরে ঘরে ছুটছিলেন তখন সাধারণ নারী ভোটাররাও তাকে উৎসাহ দিতে পাশে অবস্থান নেন। আতিকুলের জীবনসঙ্গীর সঙ্গে নিজেদের দুঃখ-সুখ এবং আশা-আকাঙ্খার কথা জানাতে পারে মহাখুশি ভোটাররাও।

ডেন্টাল সার্জন শায়লা সাগুফতা ইসলাম ভোটারদের উদ্দেশ্যে বলেছেন, ‘আমার স্বামী আতিকুল ইসলাম আপনাদের নিজের পরিবারের সদস্যদের মতোই ভালোবাসেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে আপনাদের সুখে-দু:খে সব সময় পাশে ছিলেন।

তাঁর চিন্তা-চেতনায় কেবলই ঢাকাবাসী। ঢাকাবাসীর কল্যাণ ও উন্নয়ন ছাড়া তাঁর মাথায় দ্বিতীয় কোন চিন্তা নেই। আপনাদের সমর্থন পেলে আগামী প্রজন্মের জন্য সুন্দর, নিরাপদ ও মানবিক ঢাকা তিনি গড়তে পারবেন। আমি কথা দিচ্ছি, এখন যেমন আপনাদের পাশে আছি। আমার স্বামী নির্বাচিত হলেও আপনারা আমাকে পাশে পাবেন।’

আনিসুলের বিপক্ষে সক্রিয় ছিলেন তাবিথের স্ত্রী
২০১৫ সালের মাঝামাঝি সময়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনিসুল হকের বিপক্ষে ভোট করে হেরেছিলেন তাবিথ আউয়াল। সেই ভোট ক্যাম্পেইনে সক্রিয় ছিলেন তাঁর স্ত্রী সওসার ইস্কান্দার আউয়াল।

সেই সময় তাবিথ আউয়ালের স্ত্রী সওসার ইস্কান্দার আউয়াল বাস প্রতীকে ভোট চেয়ে নগরীতে প্রচারণা চালিয়েছিলেন। এমনকি উত্তর সিটির বিভিন্ন অলিগলিতে গিয়ে রোদে পুড়ে রাস্তার মোড়ে দাঁড়িয়ে লিফলেট বিতরণ করে, সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করে স্বামীর পক্ষে বাস প্রতীকে ভোট প্রার্থনা করে সাড়া ফেলেছিলেন।

তবে অবাক করা বিষয়, এবার স্বামী দ্বিতীয়বার মেয়র হওয়ার প্রয়াস চালালেও স্বামীর সঙ্গী হিসেবে ভোটের মাঠে এখন পর্যন্ত তাঁর দেখা মেলেনি। তবে অনেকেই বলছেন, প্রচার যুদ্ধের আরও সময় বাকী রয়েছে। হয়তো নারী ভোটারদের নিজের মার্কায় আকৃষ্ট করতে তাবিথও তাঁর স্ত্রীকে ভোট ক্যাম্পেইনে সক্রিয় করবেন।

কালের আলো/সিএইচ/এমএ

Print Friendly, PDF & Email