স্মাইল ব্রডব্যান্ড নিয়ে এলো সুলভ মূল্যে ‘সবার জন্য ইন্টারনেট’

প্রকাশিতঃ 5:51 pm | January 15, 2020

কালের আলো ডেস্ক:

স্মাইল ব্রডব্যান্ড নিয়ে এসেছে নুতন ধারার এক ব্রডব্যান্ড সেবা ‘সবার জন্য ইন্টারনেট’। সারা দেশে মাত্র ৩০০ টাকায় ব্রডব্যান্ড ইন্টারনেট পরিসেবা পৌঁছে দিতে তাঁদের এই আয়োজন।

বুধবার (১৫ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে বিডিকম অনলাইন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম গোলাম ফারুক আলামগীর আরমান ‘সবার জন্য ইন্টারনেট’ সেবা নিয়ে কথা বলেন।

তিনি বলেন, অব্যাহত উন্নয়নের ধারায় এগিয়ে যাওয়া বাংলাদেশ সরকারের বাস্তবমুখী আর দূরদর্শী রূপকল্প ‘ডিজিটাল বাংলাদেশ’ এ গুরুত্বপূর্ণ অবদান রাখতে স্মাইল ব্রডব্যান্ড নিয়ে এসেছে নতুন ধারার এক ব্রডব্যান্ড সেবা ‘সবার জন্য ইন্টারনেট’ যার মাধ্যমে সারাদেশে ইন্টারনেট হবে সাশ্রয়ী এবং সহজলভ্য। এই নতুন ধারণাকে বাস্তবায়ন করতে স্মাইল ব্রডব্যান্ড তৈরি করেছে একটি নতুন প্যাকেজ ‘ব্রোঞ্জ ইকোনমি’। যার জন্য একজন গ্রাহককে প্রতিমাসে দিতে হবে মাত্র ৩০০ টাকা। সর্বাধুনিক প্রযুক্তি নির্ভর এই ব্রডব্যান্ড কানেকশন এ থাকছে আনলিমিটেড ডাউনলোড যা পাবেন কোনো ধরণের FUP (Fair Usage Plan) and Data Cap ছাড়াই। স্মাইল ব্রোঞ্জ ইকোনমি হচ্ছে এ যাবৎ কালের বাংলাদেশ এর সর্বনিম্ন মূল্যের ব্রডব্যান্ড ইন্টারনেট প্যাকেজ।

এস এম গোলাম ফারুক আলামগীর আরমান বলেন, ‘সবার জন্য ইন্টারনেট’ এই উদ্যোগের মূলতত্ত্ব হচ্ছে ইন্টারনেট সংযোগ দেশের প্রতিটি মানুষের কাছে সাশ্রয়ী এবং সহজলভ্য করা।

‘সবার জন্য ইন্টারনেট’ এর আওতায় আরও ২টি প্যাকেজ রয়েছে, যার একটি হলো ‘স্মাইল ব্রোঞ্জ ফ্লেক্সিবল’ এবং আর একটি হলো ‘স্মাইল ব্রোঞ্জ ইজি’।

স্মাইল ব্রডব্যান্ড সার্ভিস বর্তমানে দেশের ১৪টি জেলা শহরে সেবা প্রদান করে আসছে। পর্যায়ক্রমে দেশের ৬৪টি জেলায় এই সেবা পৌঁছে দিতে কাজ করছে তাঁরা।

আগামী ১৬ই জানুয়ারি থেকে ১৮ই জানুয়ারি পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আইএসপিএবি ডিজিটাল বাংলাদেশ ফেয়ার-২০২০ তে ‘সবার জন্য ইন্টারনেট’ পরিসেবাটি সবার জন্য উপস্থাপন করবে প্রতিষ্ঠানটি।

কালের আলো/এমএম/এডিবি

Print Friendly, PDF & Email