চারদিনের রিমান্ডে ক্যাসিনো ব্যবসার মূলহোতা এনামুল-রুপন

প্রকাশিতঃ 4:31 pm | January 14, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মানিলন্ডারিং আইনে দায়ের করা মামলায় ক্যাসিনোকাণ্ডের হোতা দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়াকে চার দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। একইসঙ্গে তাদের সহযোগী মোস্তফাকে তিন দিনের রিমান্ডে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুর মহানগর হাকিম রাজেশ চৌধুরী তাদের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

এর আগে গেন্ডারিয়া থানার মানিলন্ডারিং মামলায় এনামুল ও সানি মোস্তফা ১০ দিনের রিমান্ড আবেদন করেন সিআইডি পুলিশ। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রাশেজ চৌধুরী আসামি রুপম ও এনামুলের চার দিন এবং সানি মোস্তফা তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত সোমবার কেরানীগঞ্জের শুভাঢ্যা থেকে বেনামি পাসপোর্টসহ গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ৪০ লাখ টাকা ও ১২টি মোবাইল উদ্ধার করা হয়। কেরানীগঞ্জে মোস্তফার বাড়িতে থেকে সেখান থেকে বেনামি পাসপোর্ট তৈরি করে ভারত হয়ে নেপাল যাওয়ার পরিকল্পনা করছিলেন এনামুল ও রূপন।

ক্যাসিনোবিরোধী অভিযানে এই দুই নেতার বাসায় অভিযান চালিয়ে ৫ কোটি ৫ লাখ টাকা ও প্রায় ৭০০ ভরি স্বর্ণ উদ্ধার করে র‌্যাব। এরপর থেকেই পলাতক ছিলেন তারা।

তাদের দুই জনের ঢাকায় ২২টি বাড়ি ও একাধিক জমি রয়েছে। এছাড়াও সারাদেশে ব্যাংকের বিভিন্ন শাখায় তাদের ৯১টি অ্যাকাউন্টে ১৯ কোটি টাকা জমা রয়েছে এবং ব্যক্তিগত পাঁচটি বিলাসবহুল গাড়ি আছে দুই ভাই এনাম ও রুপনের।

কালের আলো/এমএম/এডিবি

Print Friendly, PDF & Email