মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’

প্রকাশিতঃ 9:29 pm | May 04, 2018

আনিসুর রহমান ফারুক, কালের আলো :

মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করেছেন ভালুকা মডেল থানার নতুন অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ তালুকদার পিপিএম বার। তিনি বলেন, অতীতের মতোই মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সর্বোচ্চ আন্তরিকতা নিয়েই কাজ করে যাবো। জীবনবাজি রেখে হলেও জঙ্গিবাদ ও মাদক নির্মুল করবো। এদের পাশাপাশি সন্ত্রাসীদের স্থান ভালুকায় হবে না।

শুক্রবার (০৪ মে) সন্ধ্যায় এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ওসি ফিরোজ তালুকদার। বৃহস্পতিবার (০৩ মে) বেলা ১১ টার দিকে তিনি ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জের দায়িত্বভার গ্রহণ করেন। তিনি বিদায়ী অফিসার ইনচার্জ মামুন অর রশিদের স্থলাভিষিক্ত হয়েছেন।

ময়মনসিংহের টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় জন্ম নেয়া ফিরোজ তালুকদার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান তালুকদারের ছেলে। তাঁর চাচা মাজাহারুল ইসলাম ঝান্ডু তালুকদার কালিহাতি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান। এ অফিসার ইনচার্জের ছোট ভাই জুয়েল তালুকদার অষ্ট্রেলিয়া আওয়ামী লীগের প্রচার সম্পাদক।

কর্মজীবনে ময়মনসিংহের ত্রিশাল, গাজীপুরের টঙ্গিসহ বিভিন্ন থানায় সুনামের সঙ্গে চাকরি করেছেন ফিরোজ তালুকদার। নজির রেখেছেন পেশাদারিত্বের। তিনি ২০০১, ২০১৪ ও ২০১৮ সালে রাষ্ট্রপতি পদক পান।

এর মধ্যে ২০১৭ সালের ০৬ মার্চ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাজীপুরের টঙ্গীর কলেজ গেট এলাকায় শীর্ষ হুজি নেতা মুফতি হান্নান ও তার সহযোগীদের বহনকারী প্রিজন ভ্যানে বোমা ও গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা।

এ সময় পুলিশ মোস্তফা কামাল (২২) নামে এক জঙ্গিকে আটক করে। অসীম সাহসিকতায় জঙ্গিদের সেই টার্গেট রুখে দিয়ে প্রশংসিত হন ওসি ফিরোজ তালুকদার। জঙ্গি দমনে তাঁর এমন সাহসিকতা ও মাদক উদ্ধারে সারা দেশের মধ্যে টঙ্গি থানা দ্বিতীয় হওয়ায় চলতি বছর রাষ্ট্রপতি পদক পান ওসি ফিরোজ তালুকদার।

ত্রিশালের সাবেক সংসদ সদস্য প্রয়াত আব্দুস সালাম তালুকদারের ছেলে আব্দুল হক তালুকদার (৬২) রহস্যজনকভাবে খুন হন। এ হত্যা মামলার আসামিকে বার্মা থেকে গ্রেফতার করেন ফিরোজ তালুকদার। তাঁর এমন সাহসিকতায় মুগ্ধ হয়ে ২০১৪ সালে তাকে রাষ্ট্রপতি পদকে ভূষিত করা হয়।

এর আগে মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) থাকাকালীন শীর্ষ সন্ত্রাসী সুইডেন আসলামকে গ্রেফতার করে ২০০১ সালে রাষ্ট্রপতি পদক পান ভালুকা মডেল থানার নতুন অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ তালুকদার।

 

কালের আলো/এআরএফ/ওএইচ

Print Friendly, PDF & Email