শুক্র ও শনিবার ঢাকা মহানগরীর তফসিলি ব্যাংক খোলা রাখার নির্দেশ

প্রকাশিতঃ 4:25 pm | December 26, 2019

কালের আলো ডেস্ক:

দুই সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের জামানতের টাকা জমা দেওয়ার সুবিধার্থে ঢাকা মহানগরীর সবগুলো তফসিলি ব্যাংক শুক্রবার ও শনিবার (২৭ ও ২৮ ডিসেম্বর) খোলা রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ইসির উপসচিব (নির্বাচন পরিচলনা-২) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিবকে পাঠানো এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের ঘোষিত সময়সূচির আলোকে আগামী ৩১ ডিসেম্বর মনোয়নপত্র দাখিলের শেষ তারিখ হিসাবে নির্ধারিত রয়েছে। ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে মানোনয়নপত্র দাখিলকারীদের সুবিধার্থে ২৭ ও ২৮ ডিসেম্বর শুক্রবার ও শনিবার ঢাকা মহানগরের সব ব্যাংক খোলা রাখার ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন সিদ্ধান্ত দেয়। এ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

কালের আলো/এমএম/এডিবি

Print Friendly, PDF & Email