নগর পিতার ‘চেয়ারে’ মেয়র টিটুকে প্রত্যাশা বিশিষ্ট নাগরিকদের

প্রকাশিতঃ 10:52 am | April 15, 2018

উবায়দুল হক, আউটপুট এডিটর (অনলাইন), কালের আলো:

ময়মনসিংহ পৌরসভার শেষ মেয়র হিসেবে ইকরামুল হক টিটু কতটা সফল? এমন প্রশ্নের জবাবে মেয়রের কট্টর সমালোচকরাও প্রশংসাবাক্য শোনান। কর্মগুণে অনন্য, নাগরিক বাসিন্দাদের দু:খ-দুর্দশার প্রতি সহানুভূতিশীল, প্রজ্ঞাবান ও নেতা হিসেবে যোগ্য এ জনপ্রতিনিধিকেই প্রথম সিটি কর্পোরেশন নির্বাচনে নগর পিতা’র চেয়ারে দেখার প্রত্যাশার কথা জানিয়েছেন এখানকার বিশিষ্ট নাগরিকরা।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তারা জানিয়েছেন, নাগরিক সমস্যা সমাধানে আন্তরিক, প্রতিশ্রুতিশীল, জনবান্ধব, নিষ্ঠাবান একজন জনপ্রতিনিধির দৃষ্টান্ত ইকরামুল হক টিটু। দৈনিক কালের আলো’র পাঠকদের জন্য প্রত্যাশার চুম্বক অংশ তুলে ধরা হলো।

‘আলোকিত ও গতিশীল নগরী উপহার’
আলোকিত ও গতিশীল নগরী উপহার দিয়েছেন মেয়র ইকরামুল হক টিটু, এমন মন্তব্য করেছেন ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক প্রকৌশলী নুরুল আমিন কালাম। তিনি বলেন, গত ৯ বছরে নগরবাসীকে মুঠো মুঠো উন্নয়ন উপহার দিয়েছেন এ জনপ্রতিনিধি। ময়মনসিংহের সৌন্দর্য, সংস্কৃতি ও ঐতিহ্য তিনি ফিরিয়ে এনেছেন। বিপর্যস্ত নগরবাসীকে পানিবদ্ধতার শেকলমুক্ত করেছেন। এমন জনপ্রতিনিধিকেই আমরা প্রথম সিটি মেয়র হিসেবে চাই।

‘কথার সঙ্গে কাজের সমন্বয় ঘটিয়েছেন’
প্রতিশ্রুতির ফুলঝুরি নয়, কথার সঙ্গে কাজের অপূর্ব সমন্বয় ঘটিয়েছেন ইকরামুল হক টিটু। মেয়র টিটু’কে পছন্দের অন্যতম প্রধান কারণ হিসেবে এমনটিই বললেন ময়মনসিংহ জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অ্যাডভোকেট পিযুষ কান্তি সরকার।
তাঁর ভাষ্যে, ‘ময়মনসিংহ পৌরসভার ইতিহাসে প্রশাসক বা মেয়র অনেক এসেছেন। কেউ বছরের পর বছর চেয়ারে বসে ছিলেন। কাঙ্খিত উন্নয়ন উপহার দিতে পারেননি। কিন্তু মেয়র ইকরামুল হক টিটু উন্নয়নের গতিধারায় ময়মনসিংহ নগরীকে বদলে দিয়েছেন। উন্নয়নের এ ধারাবাহিকতা অক্ষুণ্ণ রাখতেই তাকেই মেয়রের সিটে দেখতে চাই।’

‘ভোটারদের গুডবুকে টিটু’
ময়মনসিংহ স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সাধারণ সম্পাদক এইচ.এ.গোলন্দাজ তারা বলেন, জলাবদ্ধতা সমস্যার সমাধান, বিউটিফিকেশন ও পরিকল্পিত উন্নয়ন উপহার দিয়ে ভোটারদের গুডবুকে রয়েছেন মেয়র টিটু। তিনি নগরবাসীকে স্বপ্ন দেখিয়েছেন। আবার সেই স্বপ্ন বাস্তবায়নও করেছেন। বর্জ্য ব্যবস্থাপনাকে আধুনিকায়ন করেছেন। নগর পিতার সিটে তাকেই মানায়।

‘নিষ্ঠা ও প্রশ্নাতীত আন্তরিকতা’
ময়মনসিংহে দীর্ঘদিনের নাগরিক সমস্যা সমাধানে নিষ্ঠা ও প্রশ্নাতীত আন্তরিকতা দেখিয়েছেন ইকরামুল হক টিটু, এমন ভাষ্য বাংলাদেশ কারিগরি শিক্ষা কল্যাণ সমিতির সভাপতি নাজমুল ইসলামের। তাঁর মতে, নগরবাসীর দু:খ-দুর্দশা ঘুচাতে, জীবন যাপনে স্বস্তি আনতে ঝামেলা আর জঞ্জালমুক্ত নগর হিসেবে ময়মনসিংহকে গড়ে তুলতে মেয়র আপ্রাণ চেষ্টা করেছেন। এ ময়মনসিংহে তাঁর হাত ধরেই পরিবর্তনের ধারা সূচিত হয়েছে। প্রথম সিটি কর্পোরেশন নির্বাচনে এসব কর্মযজ্ঞের দৌলতেই ভোটাররা তাকে বেছে নিবেন।

 

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email