কমিউনিটি ব্যাংক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে : আইজিপি

প্রকাশিতঃ 4:18 pm | November 17, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ও কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।

তিনি বলেছেন, বাংলাদেশ পুলিশ কল্যান ট্রাস্টের উদ্যোগে কমিউনিটি ব্যাংক গঠিত হলেও পুলিশ সদস্যদের পাশাপাশি সাধারণ জনগনও এর সুবিধা ভোগ করতে পারবেন। এছাড়াও আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, কমিউনিটি ব্যাংক নিঃসন্দেহে অত্র অঞ্চলের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

রোববার(১৭ নভেম্বর) গাজীপুরের মাওনায় কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের মাওনা শাখার আনুষ্ঠানিক উদ্বোধনকালে আইজিপি এসব কথা বলেন।

এসময় তিনি ব্যাংকের গ্রাহক, পরিচালক ও আমন্ত্রিত অতিথিদের নিয়ে ফিতা কেটে এবং নামফলক উন্মোচন করে শাখাটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মসিউল হক চৌধুরী তার বক্তব্যে বলেন, প্রত্যন্তঅঞ্চলে আধুনিক ব্যাংক সেবা চালু করে ব্যাংকিং সুবিধার বাইরে থাকা মানুষদের নিকট নিরাপদ আর্থিক লেনদেন সুবিধা প্রদানে ব্যাংক প্রতিশ্রুতিবদ্ধ এবং বিভিন্ন কমিউনিটির সদস্যদের নিকট উদ্ভাবনী ব্যাংকিং সেবা পৌঁছে দেয়াই ব্যাংকের উদ্দেশ্য।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (প্রশাসন ও অপারেশন্স) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী বিপিএম (বার), ডিআইজি (ফাইন্যান্স এন্ড ডেভেলপমেন্ট) আবু হাসান মুহাম্মদ তারিক বিপিএম, ডিআইজি ঢাকা রেঞ্জ হাবিবুর রহমান বিপিএম (বার), জিএমপি পুলিশ কমিশনার মোঃ আনোয়ার হোসেন, এআইজি (কল্যান ট্রাস্ট) মোঃ ফেরদৌস আলী চৌধুরী, গাজীপুর জেলা প্রশাসক এস.এম. তরিকুল ইসলাম, গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম প্রমূখ উপস্থিত ছিলেন।

কালের আলো/এনআর/এমএম

Print Friendly, PDF & Email