বর্ষবরণ: নিরাপত্তার পাশাপাশি থাকবে ভ্রাম্যমাণ আদালত

প্রকাশিতঃ 7:40 pm | April 13, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলা নববর্ষ বরণের আয়োজনে নিরাপত্তার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় ভ্রাম্যমান আদালত মাঠে থাকবে বলে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ জানিয়েছেন।

শুক্রবার সকালে রমনা বটমূলে বর্ষবরণের আয়োজন সামনে রেখে সার্বিক নিরাপত্তা দেখতে এসে সাংবাদিকদের তিনি একথা বলেন।

বেনজীর বলেন, সারাদেশে সম্ভাব্য সন্ত্রাসী ও নাশকতামূলক কর্মকাণ্ড রোধে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‌্যাবও বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

“প্রথমবারের মতো ইভটিজিংসহ অন্যান্য অপরাধমূলক কর্মকাণ্ড রোধে র‌্যাবের পক্ষ থেকে থাকবে ভ্রাম্যমাণ আদালত।সার্বিক নিরাপত্তার জন্য র‌্যাবের কন্ট্রোল রুম, আউটার প্যারিমিটার পেট্রল, মোটরসাইকেল পেট্রল, ফুট পেট্রল, অবজার্ভেশন পোস্ট এবং চেক পোস্ট থাকবে।

এছাড়া র‌্যাবের গোয়েন্দা সদস্যরা, বম্ব ডিসপোজাল টিম, ডগ স্কোয়াড টিম, মেডিকেল টিম এবং স্পর্শকাতর স্থান সমূহের নিরাপত্তা কার‌্যক্রমকে সিসিটিভির মাধ্যমে সার্বিক পরিস্থিতি মনিটরিংয়ের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

হাতিরঝিলেও প্রথমবারের মত র‌্যাবের কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে জানিয়ে বেনজীর বলেন, “হাতিরঝিল ও রমনা পার্ক এলাকায় হেলিকপ্টার ছাড়াও অন্যভাবে আকাশ থেকে মনিটরিংয়ের ব্যবস্থা করা হয়েছে।”

হাতিরঝিল লেক ও রমনা পার্কের লেকে র‌্যাবের ‘বোট পেট্রলিং’ ও ওয়াটার স্কুটারের মাধ্যমে নিরাপত্তা তদারকি করা হবে বলে তিনি জানান।

গণ্যমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো উসকানিমূলক বিষয়বস্তু প্রচার করা হচ্ছে কিনি তা নজরদারি করার কথা জানান পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক বেনজীর।

 

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email