পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণে ময়মনসিংহের দুই রোভার

প্রকাশিতঃ 11:41 am | November 03, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

‘পরিচ্ছন্ন ও মাদক মুক্ত বাংলাদেশ চাই’ স্লোগানে ময়মনসিংহের স্কাউটার রফিকুল ইসলাম ওপেন স্কাউট গ্রুপের দুইজন রোভার স্কাউট পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণে বের হয়েছেন।

রোববার(০৩ নভেম্বর) সকাল ৯ টায় ময়মনসিংহ থেকে রোভার মোঃ সাকিব এবং রোভার শাহাদত আলম এ পরিভ্রমণ শুরু করেন। যাত্রা শুরুতে তাদের শুভকামনা জানাতে উপস্থিত ছিলেন গ্রুপটির সভাপতি মোঃ রফিকুল ইসলাম এবং সম্পাদক এস এম এমরান সোহেল, ইউনিট লিডার মতিউর রহমান ফয়সালসহ গ্রুপের স্কাউট ও রোভার সদস্যরা।

ময়মনসিংহ থেকে যাত্রা শুরু করে তারা তারাকান্দা, ফুলপুর, নকলা, নালিতাবাড়ী, শেরপুর, জামালপুর হয়ে আগামী ৭ নভেম্বর, ২০১৯ তারিখ মুক্তাগাছায় পরিভ্রমণ সমাপ্ত করবেন। চলার পথে রোভার সদস্যরা বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি, প্রশাসনিক কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাত ও গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন। একই সাথে সাধারন জনগণের মধ্যে পরিচ্ছন্ন ও মাদক মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সচেতনতামূলক প্রচারণা চালাবেন।

রোভার সদস্যদের এ পরিভ্রমণে সহযোগিতা করছে পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে কাজ করা সংগঠন বিডি ক্লিন ময়মনসিংহ টিম এবং ময়মনসিংহের সবচেয়ে আধুনিক ছাত্রাবাস এম পি থ্রি।

প্রসঙ্গত, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ প্রাপ্তির লক্ষ্যে সেবাস্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার কিংবা সাইকেলযোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‍্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।

কালের আলো/এনআর/এমএম

Print Friendly, PDF & Email