পরীক্ষায় আপনাদের জয়ী হতে হবে: ফখরুল

প্রকাশিতঃ 8:14 pm | April 07, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চিকিৎসার নামে বেগম জিয়াকে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, গণতন্ত্রের জন্য দেশনেত্রীর আজ বরিশালে আপনাদের সামনে আসার কথা কিন্তু তিনি কারাগারে আবদ্ধ। আমাদের নেত্রীকে যে কারাগারে রাখা হয়েছে সেখানে আর কোনো বন্দি রাখা হয় না। স্যাঁতস্যাঁতে একটি কারাগারে তাঁকে রাখা হয়েছে।

আজ শনিবার বিকেলে বরিশালের হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ মাঠে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আমরা যদি শৃঙ্খলাবদ্ধ হতে না পারি তাহলে গণতন্ত্র পুনরুদ্ধারের এই যুদ্ধে জয়ী হতে পারবো না। আজকে আপনাদের পরীক্ষা দেওয়ার সময় এসেছে। পরীক্ষায় আপনাদের জয়ী হতে হবে। অন্যথায় চির জীবনের মতো আবদ্ধ হয়ে থাকতে হবে।

এ সময় বেগম জিয়া মুক্ত হলে তবেই আলোচনা কিংবা অন্য কিছুর প্রশ্ন আসতে পারে বলেও জানান ফখরুল। জনতার উদ্দেশ্যে তিনি বলেন, আসুন, নতুন করে আমরা বরিশাল থেকে যাত্রা শুরু করি, সেই যাত্রা হউক গণতন্ত্রের সৈনিকদের মুক্তির যাত্রা।

দেশে কোনো ন্যায় বিচার নেই উল্লেখ করে ফখরুল বলেন, দেশে একটাই শাসন, জুলুমের শাসন, বুলেটের শাসন চলছে। দেশ নাকি মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। উন্নয়ন কাদের হয়েছে? আপনাদের হয়েছে? হয়নি।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

বিভাগীয় এ সমাবেশে বরিশাল মহানগর, জেলা, ঝালকাঠী, পটুয়াখালী, ভোলা, পিরোজপুর, বরগুনাসহ এ অঞ্চলের বিভিন্ন এলাকা থেকে দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email