ডি এইচ আকাশের বৈশাখী উপহার ‘সাঈ’

প্রকাশিতঃ 11:19 pm | April 06, 2018

উবায়দুল হক, কালের আলো:

বাঙালির রঙিন উৎসব বৈশাখকে আরো রাঙিয়ে দিতে শ্রোতাদের নতুন নতুন গান উপহার দিয়ে থাকেন শিল্পীরা। সেই ধারাবাহিকতায় এবারের নববর্ষকে সামনে রেখে নির্মিত হওয়া ‘সাঈ’ নামের গানের মিউজিক্যাল ফিল্মে কণ্ঠ দিয়েছেন উদীয়মান তরুণ শিল্পী ডি এইচ আকাশ।

মানিকগঞ্জের জমিদার বাড়ির মনোরম লোকেশনে চিত্রধারন করা এ গানটিতে মডেল হয়েছেন জনপ্রিয় মুখ সোহেল আহমেদ ও ফারজানা রিক্তা । অন্যান্য চরিত্রে আছেন দীপক কর্মকার, সানবির খান প্রমুখ। শীঘ্রই গানটি দেশের স্বনামধন্য কোম্পানি থেকে প্রকাশ হওয়ার কথা রয়েছে।

মনিন রনি’র কথা ও সুরে সঙ্গীত পরিচালনা করেছেন জেড এইচ বাবু, ভিডিওটি নির্মাণ করেছেন এ সময়ের গুণী নির্মাতা সাজিন খান। সাজিন খান এর আগেও ‘আমার ফড়িং’ ও ‘তোমাকে ছাড়া’ এই দুইটি মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করেছেন।

কম্পোজার জেড এইচ বাবু বলেন, ‘সাঈ’ গানটি সত্যিকার অর্থেই খুব সুন্দর একটি গান। বিশেষ করে ধন্যবাদ জানাই গীতিকার ও সুরকার মনিন রনি ভাইকে এত সুন্দর একটি গান লিখা ও সুর করার জন্য। আর ডি এইচ আকাশের সম্পর্কে বলার কিছু নাই, সে নিয়মিত ভাল গান উপহার দিয়ে যাচ্ছে। আমার তৈরি করা অনেক গানের মাঝে আকাশের ‘সাঈ’ গানটি খুব যত্ন সহকারে করেছি।আমি মনে করি গানটি দর্শক-শ্রোতাদের মন ছুঁয়ে যাবে।

নির্মাতা সাজিন খান বলেন, আমি অনেক গানে কাজ করেছি তার মধ্যে অন্যতম ডি এইচ আকাশের সাঈ গানটি। বিশেষ করে এটি আমার ভাল লাগার একটি গান। আকাশ এ গানটি খুবই ভাল গেয়েছে। আর এতে গল্পের কথা মাথায় রেখে নিজেদের সেরাটা দিয়ে অভিনয় করেছেন এ সময়ের জনপ্রিয় মডেল সোহেল আহমেদ ও ফারজানা রিক্তা।

‘সাঈ’ গান সম্পর্কে শিল্পী ডি এইচ আকাশ বলেন, এটি একটি ফোক গান। এ গানের মাঝে দর্শক-শ্রোতারা ভিন্নতা খুঁজে পাবেন। আশা করছি গতানুগতিক ধারার বাইরে শ্রোতারা ভালো কিছু পাবেন।

সামনে যেন আরও ভালো ভালো গান শ্রোতাদের উপহার দিতে পারেন সেজন্য সবার কাছে দোয়া চেয়েছেন প্রতিশ্রুতিশীল এ সঙ্গীত শিল্পী। তিনি বলেন, নির্মাতা সাজিন খান আমাকে নিয়ে আরো ভালো কিছু কাজ করবেন, তার মধ্যে অন্যতম মা দিবসে আমার ‘মা’ গান।

এর আগে- ‘ঘুড়ি’, ‘মন’, ‘সুর’, ‘আমার ফড়িং’ ও ‘তোমাকে ছাড়া’ গানে কণ্ঠ দিয়েছেন ডি এইচ আকাশ।

 

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email