বিএনপি’র আমলে রেলপথ ছিলো শতভাগ অবহেলিত : রেলমন্ত্রী

প্রকাশিতঃ 10:46 pm | December 23, 2017

 

“বিএনপি’র আমলে রেলপথ ছিলো শতভাগ অবহেলিত” মন্তব্য করে রেলপথ মন্ত্রী মজিবুল হক বলেছেন, বিএনপির আমলে গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে রেলওয়ের হাজার হাজার কর্মকর্তা-কর্মচারীদের ছাটাই করা হয়েছে। বিভিন্ন আন্তর্জাতিক প্রেসক্রিপশনে তাদের নির্দেশে রেলপথ ধ্বংস করে দেয়ার জন্য ষড়যন্ত্র করা হয়েছে। বিএনপির উদ্দেশ্যই ছিলো রেলওয়েকে ধ্বংস করা। কিন্তু প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাত ধরে ২০১১ সালের ডিসেম্বরে আলাদাভাবে রেলপথ মন্ত্রণালয় গঠন করে রেল যোগাযোগে ব্যাপক পরিবর্তন ও উন্নয়ন করা হয়েছে।

মন্ত্রী আজ দুপুরে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শহীদ আমানউল্যাহ পাবলিক উচ্চ বিদ্যালয়ের গৌরবের ৭০ বছর পদার্পণ উপলক্ষে প্রাক্তন ছাত্রছাত্রীদের পূণর্মিলনী, মুক্তিযোদ্ধা ও শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে বিদ্যালয় প্রাঙ্গণে উদ্যাপন পরিষদের আহবায়ক ও সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবু নাছের টিপু’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বিএনপির আমলে নতুন রেলপথ নির্মান করা হয়নি, বগি ক্রয় করেনি, পুরাতন রেল লাইন সংস্কার করেনি। রেলপথ ছিলো শতভাগ অবহেলিত। তাদের আমলে রেলের বাজেট ছিলো মাত্র ৫০০ কোটি টাকা। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী রেলের জন্য বাজেট দিয়েছেন ১৬ হাজার কোটি টাকা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যা, সাবেক সংসদ সদস্য এমএ হাসেম, নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সহ বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীবৃন্দ।

Print Friendly, PDF & Email