এবার একসঙ্গে সংসদে যাবেন রওশন-সাদ

প্রকাশিতঃ 12:36 pm | October 07, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাশাপাশি দু’টি আসন থেকে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বাবা শেখ হেলাল ও ছেলে শেখ সারহান নাসের তন্ময়। এক সংসদে বাবা-ছেলের পর এবার মা-ছেলেকেও সংসদ সদস্য হিসেবে পাওয়া যাচ্ছে। তাঁরা হলেন-জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ ও ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ।

রওশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। আর শনিবার (০৫ অক্টোবর) রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে বিজয়ী হয়েছেন সাদ। প্রয়াত এরশাদ ও রওশন দম্পত্তির একমাত্র সন্তান সাদ এরশাদ।

জাতীয় পার্টির ‘দুর্গ’ খ্যাত ওই আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালন করেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ। গত ১৪ জুলাই তাঁর মৃত্যুতে এ আসনটি শুন্য হয়।

পরিচ্ছন্ন ভাবমূর্তির সাদ এরশাদ ওই আসনটিতে জয়ী হবেন এমনটি সহজেই অনুমেয় ছিল। মহাজোটের প্রার্থী হিসেবে নিজের ভোটের প্রচারণাতেও তিনি ঝড় তুলেছিলেন। তাঁর সামনে শক্ত প্রতিপক্ষ হিসেবে দাঁড়াতেই পারেননি বিএনপি’র প্রার্থী।

ভোটে বিজয়ী হয়ে এরশাদ-রওশন এরশাদের ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ বলেছেন, বাবা বেঁচে থাকলে এ আনন্দের মাত্রাটা আরও বেশি হতো। এই জয়ের অনুভূতি বাবার সঙ্গে ভাগাভাগি করতাম।

নিজের বাবার জন্য আমি এই আসন থেকে নির্বাচিত হতে পেরেছেন জানিয়ে তিনি রংপুরের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার চেষ্টার কথা জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘উন্নয়নের ধারাবাহিকতার জন্য রংপুরের মানুষের সহযোগিতা দরকার। নির্বাচনে যারা আমার বিরোধিতা করেছেন, তাদের ফিরে আসার আহ্বান জানাচ্ছি। আমরা মিলেমিশে একসঙ্গে কাজ করতে চাই।’

নিজের একমাত্র সন্তানের এমন বিজয়ে স্বভাবতই উৎফুল্ল দেশের প্রবীণ রাজনীতিক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ। তিনি নিজের সন্তানের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। সাদের মাধ্যমেই এরশাদের অসমাপ্ত কাজ সমাপ্ত করা হবে বলেও আশাবাদী উচ্চারণ করেছেন টানা দুই বারের এ বিরোধী দলীয় নেতা।

সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, আমি সাদের বিজয় রংপুরবাসীকে উৎসর্গ করলাম। এই বিজয় রংপুরবাসীর। তাদের প্রতি আমি কৃতজ্ঞ। সফল রাষ্ট্রনায়ক প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের উত্তরসূরি হিসেবে আপন করে নিয়ে, আস্থা রেখে তারা লাঙ্গলে ভোট দিয়ে সাদকে বিজয়ী করেছেন।

যারা আন্তরিকতার সঙ্গে রাতদিন পরিশ্রম করেছেন তাদের এবং দলের সর্বস্তরের নেতাকর্মীর প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন রওশন।

তিনি বলেন, সাদ এরশাদ তাঁর পিতার অসমাপ্ত কাজ এগিয়ে নিয়ে যাবেন। এলাকার সুখে-দু:খে রংপুরবাসী তাকে পাশে পাবেন।

কালের আলো/এসআর/এমএইচএ

Print Friendly, PDF & Email