আবারো আইজিপির কন্ঠে অসাম্প্রদায়িক বাংলাদেশের মর্মবাণী

প্রকাশিতঃ 11:59 pm | October 05, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

শাশ্বত বাংলার সনাতন ঐতিহ্য তার অহিংসা ও অসাম্প্রদায়িকতার মর্মবাণী আবারো উচ্চারণ করলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার)। প্রতি বছর শারদীয় দুর্গোৎসবের দেশে পূজা মন্ডপের সংখ্যা বৃদ্ধি পাওয়া প্রকারান্তরে যে অসাম্প্রদায়িক বাংলাদেশের উজ্জ্বল উপস্থাপন এমনটিই মনে করেন পুলিশ প্রধান।

তিনি বলেছেন, ‘সারাদেশে উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। পূজার শেষদিন পর্যন্ত এ নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত থাকবে। আমাদের মহান মুক্তিযুদ্ধের চেতনা ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা। প্রতিবছর আমাদের দেশে মণ্ডপের সংখ্যা বাড়ছে। এর মধ্যে দিয়েই অসাম্প্রদায়িক বাংলাদেশের চিত্র ফুটে উঠছে।’

শনিবার (০৫ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ঢাকেশ্বরী মন্দির ও রামকৃষ্ণ মিশনে দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, হিন্দু ধর্মাবলম্বীরা যাতে নির্বিঘেœ তাদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উদযাপন করতে পারেন, সেই জন্য পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এ সময় তিনি পুণ্যার্থীদের সঙ্গে কথা বলেন ও শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন পুলিশ প্রধান।

এসময় সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, শীর্ষ সন্ত্রাসী জিসানকে দ্রুত দেশে ফিরিয়ে আনার কার্যক্রম শুরু হয়েছে। দুবাইয়ের সঙ্গে বাংলাদেশের বন্দী বিনিময় চুক্তি না থাকলেও কূটনৈতিক ও আইনি প্রক্রিয়ায় তাকে দেশে আনা হবে।

পূজামণ্ডপ পরিদর্শনকালে আইজিপির সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। এছাড়াও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নেতারা তাঁর সঙ্গে ছিলেন।

কালের আলো/এনএ/এমএইচএ

Print Friendly, PDF & Email