এসএ গেমসের প্রস্তুতি নিতে হরিয়ানা যাচ্ছে কাবাডি দল

প্রকাশিতঃ 7:25 pm | October 03, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আসন্ন সাউথ এশিয়ান (এসএ) গেমসের প্রস্তুতি নিতে ভারতের হরিয়ানা যাচ্ছে নারী ও পুরুষ কাবাডি দল।

বৃহস্পতিবার(০৩ অক্টোবর) বাংলাদেশ পুলিশের হেডকোয়ার্টার্স থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশ মহাপরিদর্শক ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) এর সভাপতিত্বে বুধবার(২ অক্টোবর) রাতে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১-১০ ডিসেম্বর নেপালে অনুষ্ঠিতব্য ১৩তম এসএ গেমসে অংশগ্রহণকারী নারী ও পুরুষ কাবাডি দলকে উন্নত প্রশিক্ষণ ও প্রস্তুতিমূলক ম্যাচ খেলার জন্য ভারতের হরিয়ানায় পাঠানো হচ্ছে। ইরানে অনুষ্ঠিতব্য জুনিয়র বিশ্ব কাবাডি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী জুনিয়র বালক কাবাডি দলও উন্নত প্রশিক্ষণের জন্য হরিয়ানা যাচ্ছে।

সভায় পুলিশ প্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, এসএ গেমসে স্বর্ণ জয়ের লক্ষ্য নিয়ে বাংলাদেশের পুরুষ ও নারী কাবাডি দলকে খেলতে হবে। তিনি শারিরীক ও মানসিকভাবে নিজেদেরকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার জন্য খেলোয়াড়দের প্রতি আহ্বান জানান।

এছাড়া, সভায় জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উদ্যাপন উপলক্ষে ঢাকা রেঞ্জের ডিআইজি ও ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, বিপিএম(বার) কে আহ্বায়ক করে একটি টুর্নামেন্ট কমিটি গঠন করা হয়। মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে ঢাকায় এশিয়ান কাবাডি চ্যাম্পিয়নশিপ আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

এ উপলক্ষে দেশের প্রতিটি উপজেলায় কাবাডি প্রতিযোগিতার আয়োজন করা হবে।

Print Friendly, PDF & Email