এন্ড্রু কিশোর কখনোই দু:স্থ নন, তিনি বাংলা গানের রাজাধিরাজ : আসিফ

প্রকাশিতঃ 9:42 am | September 24, 2019

কালের আলো ডেস্ক:

বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের শরীরে ক্যানসার ধরা পড়েছে। বর্তমানে তিনি ক্যানসারের চিকিৎসা নিচ্ছেন সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে।

দেশসেরা এই শিল্পীর অসুস্থ হওয়ার খবরে মিডিয়া জগৎসহ ভক্তদের মাঝে বিরাজ করছ শোক। সবাই প্রার্থনা করছেন এই গুণী শিল্পীর জন্য।

তেমন বাংলা গানের আরেক রাজা আসিফ আকবর দোয়া চেয়েছেন এন্ড্রু কিশোরের জন্য। এ নিয়ে নিজের ফেসবুকে পোস্ট করেছেন তিনি। কালের আলো’ৱ পাঠকদের জন্য স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলো-

‘আমাদের কুমিল্লার বাসায় নীচতলায় ভারাটিয়া ছিলো একটি রোমান ক্যাথলিক পন্থী ক্রিশ্চিয়ান পরিবার। ঐ পরিবারে আমার দুজন ক্লাসমেট ছিল মিউরি আর মরিন। বাবরা আপা ছিলেন শাসক। রড্রিকস ফ্যামিলির প্রিয় শিল্পী ছিলেন আনপ্যারালাল প্লে-ব্যাক সম্রাট এন্ড্রু কিশোর দা। বাবরা আপার কালেকশনে ছিলো এন্ড্রু’দার সব ফিল্মের গানের ক্যাসেট। আমি তখন ফোর ফাইভে প্রাইমারী লাইফে। আপার প্যানাসনিক সেটে দাদার গান শুনতাম।

ক্রিসমাস কিংবা ইস্টার সানডে’তে ডেকোরশনে আমি থাকতাম নিশ্চিত, চার্চের প্রার্থনা সঙ্গীত খুব ভাল লাগতো, এটা ছিলো আমার শৈশবের একটা অধ্যায়। সমস্ত অকেশনে ফুর্তি থাকে। আমিও ফুর্তিতেই সামাজিকতা খুঁজেছি, এখনো পেয়ে যাচ্ছি। পূজা ঈদ আমাদের শৈশবের আনন্দের স্বাধীনতায় বিলীন ছিলো।

হালকা গায়ক হবার পর সেই স্বপ্নের নায়কের সাথে মেলামেশার সুযোগ হয়েছে, তিনি এন্ড্রু’দা। বাবরা আপা কোথায় আছেন জানিনা, হয়তো উনিও জানেন না উনার স্নেহের মিঠু এখন আসিফ হয়েছে তথাকথিত।

এন্ড্রু কিশোর বাংলাদেশের অহংকার, উনার গানে কেঁদে হেসে আমাদের জন্ম হয়েছে। কোন মানুষের সবদিন সমান কখনোই যায়না। তিনি কঠোরতা দেখিয়েছেন পেশাদারিত্বে, নইলে আমাদের প্রজন্ম আরো ধোঁকায় নিমজ্জিত হতো।দাদার শরীরটা ভালোনা, উনার জন্য দোয়া চাই। দাদা আমাকে সম্বোধন করেন বাবু নামে।

দাদার কোন অভাব নাই, একটু শ্রদ্ধা ভালবাসা জাতির কাছে অবশ্যই প্রাপ্য। উনি হরমোন আর কিডনী জটিলতা থেকে মুক্তি পান, এটাই চাই।আমাদের সম্রাট চিকিৎসা শেষে সুস্থ্য ভাবে ফিরে আসুন আমার মত সাধারন প্রজাদের কাছে, পরম করুনাময়ের কাছে এই পানাহ্ চাই। আসুন এই ক্ষনজন্মা অভাগা দেশীয় সম্পদ গুনী মানুষটাকে সম্মান দিয়ে নিজেরাই সম্মানিত হই।

উনার চল্লিশ বছরের শ্রমটাকে কান্না হাসিতেই সম্মান জানাই, একটু ভাবুন। ভাবলেই পেছনের দৃষ্টিকোন সরাসরি আপনার মুখোমুখি হবে। আর এন্ড্রু’দা আপনি এসব এদিক সেদিক কষ্ট নিয়ে আপনার এবং আমাদের বেঁচে থাকার ইচ্ছেটাকে হাওয়ায় ভাসিয়ে দেবেন না প্লীজ । আমরা আমাদের সম্রাটকে অনেক ভালবাসি। এন্ড্রু কিশোর কখনোই দু:স্থ নন, তিনি বাংলা গানের রাজাধিরাজ।

ভালবাসা অবিরাম…’

কালের আলো/এনআর/এফডি

Print Friendly, PDF & Email