ময়মনসিংহে ৩ মানবপাচারকারী আটক, ৬ নারী উদ্ধার

প্রকাশিতঃ 7:30 pm | September 23, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ময়মনসিংহে অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪।

আটককৃতরা হল- আমির উদ্দিন (৪০), আকাশ দে (২৩) ও লিটন (২৫)।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে শহরের মাসকান্দা এলাকার পাসপাের্ট অফিসের সামনে থেকে তাদের আটক করা হয়। এসময় উদ্ধার করা প্রতারণার শিকার ছয় নারীকে।

উদ্ধারকৃতরা হলেন- সিরাজগঞ্জের ছাতক উপজেলার আয়তারা বেগম (৪২), মাসুমা বেগম (২২) ও ঝরনা বেগম এবং জগন্নথপুর উপজেলার রুমি বেগম (১৭), রহিমা বেগম (২৬) ও নাজমা খাতুন (২২)।

বিকেল সাড়ে ৪ টায় র‌্যাব-১৪ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব-১৪’র অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ এফতেখার উদ্দিন।

তিনি বলেন, গােপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪’র একটি বিশেষ দল জানতে পারে, একদল মানবপাচারকারী দালাল চক্র মােটা অংকের টাকার আয়ের লােভ দেখিয়ে বিদেশ পাঠাতে একাধিক নারীকে পাসপাের্ট তৈরী করে দেয়ার উদ্দেশ্যে মাসকান্দা পাসপাের্ট অফিস সংলগ্ন এলাকায় জড়াে করেছেন। সংবাদের সত্যতা যাচাই করতে সোমবার দুপুর ১ টার দিকে ওই স্থানে অভিযান চালায় র‌্যারের ওই দল।

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালাতে চাইলে ওই তিন মানবপাচারকারীকে আটক করা হয়। সেইসঙ্গে জড়ো হওয়া স্থান থেকে উদ্ধার করা হয় প্রতারণার শিকার হওয়া ৬ নারীকে।

এ ঘটনায় আসামি ও ভুক্তভোগীদেরকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কোতোয়ালি মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান র‌্যাব-১৪’র এ শীর্ষ কর্মকর্তা।

কালের আলো/বিএএ/এমআর

Print Friendly, PDF & Email