আগেই ক্লাবে ক্যাসিনো বন্ধের আহ্বান জানিয়েছিলেন মেয়র খোকন

প্রকাশিতঃ 4:02 pm | September 23, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন জানিয়েছেন, তার এলাকায় ক্যাসিনো ও জুয়ার বিষয়ে তিনি জানতেন। এগুলো বন্ধে তিনি ক্লাব মালিকদের আহ্বানও জানিয়েছিলেন।

আরও পড়ুন: ডেনমার্কের সি-ফোরটি সম্মেলনে আমন্ত্রণ পেয়েছেন মেয়র খোকন

তিনি বলেন, পবিত্র রমজান মাসে মদ জুয়া খেলাসহ অনৈতিক কার্যকলাপ পরিচালনা থেকে বিরত থাকার জন্য আমি ক্লাবগুলির প্রতি আহ্বান জানিয়েছিলাম। এ বিষয়ে প্রচারণা চালাই কিন্তু কোন কাজ হয়নি। এবার কাজ হয়েছে।

সোমবার(২৩ সেপ্টেম্বর) নগর ভবনে ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি পিটারসনের সঙ্গে অনুষ্ঠিত বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র সাঈদ খোকন এ বিষয়টি জানান।

মেয়র সাঈদ খোকন বলেন, অবৈধ ক্যাসিনো বন্ধে প্রধানমন্ত্রীর নির্দেশনায় চলমান শুদ্ধি অভিযান অব্যাহত থাকবে। সারা দেশবাসী এ অভিযানকে সমর্থন জানিয়েছেন। এ অভিযানের সফল পরিসমাপ্তি ঘটবে বলে আমি আশা করি।

অবৈধ ক্যাসিনো ব্যাবসার সাথে জড়িত একজন কাউন্সিলরের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র সাঈদ খোকন জানান, ওই কাউন্সিলরের দায়িত্বজ্ঞানহীন কর্মকান্ডের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দুই মাস আগে পত্র পাঠিয়েছি কিন্তু এর কোন অগ্রগতি দেখতে পাইনি।

এর আগে এদিন সকালে স্বামী পরিত্যক্তা শেফালী বেগমকে ডিএসসিসিতে চাকরির ব্যবস্থা করে দেন মেয়র সাইদ খোকন। মেয়র নিজেই শেফালী বেগমের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন।

মেয়র কার্যালয় সূত্রে জানা যায়, দুই সন্তান নিয়ে ফুটপাতে রাত যাপনকারী অসহায় শেফালী বেগমকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। বিষয়টি মেয়রের গোচরে আসলে সিটি করপোরেশনে তাকে চাকরির আশ্বাস দেন। সেই হিসেবে করপোরেশনে মাস্টার রোলে চাকরি দেওয়া হয় শেফালীকে।

এসময় আবেগ আপ্লুত শেফালী বেগম দুই সন্তান নিয়ে বেঁচে থাকার অবলম্বনে সহায়তার জন্য মেয়র সাঈদ খোকনের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানান।

কালের আলো/বিএএ/এমএইচএ

Print Friendly, PDF & Email