ঢাবিতে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা

প্রকাশিতঃ 3:23 pm | September 23, 2019

ঢাবি প্রতিবেদক, কালের আলো:

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলায় ছাত্রদলের ৮ নেতা-কর্মী আহত হয়েছে।

সোমবার(২৩ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বর ও টিএসসিতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ক্যাম্পাসের হাকিম চত্বরে মাই টিভিতে সাক্ষাৎকার দিতে আসেন ছাত্রদল সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। এসময় সাত-আটজন নেতাকর্মী নিয়ে সনজিত ছাত্রদল নেতাকর্মীদের এলাকা ছেড়ে চলে যেতে বলেন। এর কিছুক্ষণ পর ছাত্রদলের নেতাকর্মীরা টিএসসিতে চলে এলে সনজিতের অনুসারী ৫০ জন নেতাকর্মী রড, লাঠিসোটা নিয়ে ছাত্রদল নেতাদের মারধর করে।

এসময় পেশাগত দায়িত্ব পালনকালে স্টুডেন্ট জার্নালের বিশ্ববিদ্যালয় রিপোর্টার আনিসুর রহমানকে প্রথমে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, পরে তার অনুসারী স্যার এএফ রহমান হল শাখার সহ-সভাপতি হোসাইন মাহমুদ আপেল, সূর্যসেন হল শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ শরিপুল আলম শপু, বিশ্ববিদ্যালয় শাখার উপ-প্রচার সম্পাদক মহসিন আলম তালুকদারের নেতৃত্বে হামলা করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের শাখা সভাপতি সনজিত চন্দ্র দাস নিজে হামলা করার অভিযোগ অস্বীকার করেন।

এ ঘটনায় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রদল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেওয়াজ, ফিরোজ, মাসুম, মাহবুব, শাহীন, কামরুল, মাহফুজ,সজল।

আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতা জিসান আহমেদ।

তিনি বলেন, সকালে আমরা মধুর ক্যান্টিনে গেলে ছাত্রলীগের নেতারা আমাদের সেখান বের করে দেয়। সেখান থেকে বের হয়ে হাকিম চত্বরে কাছে আসলে তারা আমাদের উপর আক্রমণ করে। তিনি আরো বলেন, হাসপাতাল যাওয়ার সময় আবারো দ্বিতীয় দফায় আমাদের ওপর হামলা করে হামলার চালায়।

কালের আলো/বিএএ/এমবিএ

Print Friendly, PDF & Email