আফিফের প্রশংসায় প্রধানমন্ত্রী, পাপনকে বললেন, ‘এটা কী হচ্ছে?’

প্রকাশিতঃ 9:37 am | September 14, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জিম্বাবুয়ের বিপক্ষে ৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলে বাংলাদেশকে জেতানো আফিফ হোসেনকে ম্যাচ শেষে ফোন করে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনে এসে এ খবর নিশ্চিত করেন আফিফ। এ সময় প্রধানমন্ত্রীর সাথে তার কি কথা হয়েছে জিজ্ঞেস করা হলে আফিফ বলেন, ‘উনি আমাকে অভিনন্দন জানিয়েছেন। ম্যাচ জেতায় পুরো দলকে শুভেচ্ছা জানিয়েছেন।’

এছাড়া আফিফ ব্যাটিং করতে নেমেছিল আট নম্বরে। তাকে কেন আগে নামানো হয়নি, এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে ফোন দিয়ে জিজ্ঞেস করেছিলেন।

ম্যাচ শেষে পাপন জানালেন প্রধানমন্ত্রীর ফোনের কথা।

বিসিবি সভাপতি বলেন, ‘প্রধানমন্ত্রী ফোন দিয়ে বলেন, পাপন এটা কি হচ্ছে? এ রকম হচ্ছে কেন? উনি তখন চিন্তিত। তার পর যখন আফিফ আসল। আফিফের খেলা দেখে বলল, ও আগে নামে নাই কেন? একে তো আগে দেখিনি।

‘আমি বললাম, আপা ও তুলনামূলকভাবে একদম নতুন। এসেছে মাত্র ১৯ বছর বয়স। ওর আসলে পাঁচে খেলার কথা ছিল। যাই হোক যেখানে খেলেছে সেটা বড় কথা না। ভালো খেলেছে। উনি বলল, ভালো খেলেছে, ওর খেলা দেখছি।’

পাপন বলেন, খেলা শেষ হওয়ার আগেও ফোন করে বলেছে, আমার তো দোয়া করতে করতে গলা শুকিয়ে যাচ্ছে। উনি প্রতিটা বলই দেখেছেন। ও আউট হওয়ার আগে যে চার মারল এটা দেখে বলেছে, এই শর্টটা দারুণ খেলেছে। তাই খেলা শেষ হওয়ার পর ভাবলাম আমি একটু কথা বলিয়ে দেই। এত আফিফের কথা বলছে যখন। যেহেতু অধিনায়ক সাকিবও আছে। ওদের সঙ্গে কথা বলেছে। কি কথা বলেছে আমি আসলে জানি না।

প্রসঙ্গত, ১৪৫ রানের টার্গেটে খেলতে নেমে ৬০ রানে বাংলাদেশের ৬ উইকেট পড়ে গিয়েছিল। এই বেহাল অবস্থা থেকে দলকে তিন উইকেটের জয় এনে দেন মোসাদ্দেক-আফিফ। সাব্বির আউট হওয়ার পর মাঠে আসেন একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকা ব্যাটসম্যান আফিফ হোসেন।

এসেই খেলতে শুরু করেন নিজের সহজাত খেলা। তাকে দেখে ভয়ংকর হয়ে ওঠে মোসাদ্দেকের ব্যাটও। দুজনের জুটি থেকে আসে ৮২ রান। সর্বোচ্চ ৫২ রান আসে আফিফের ব্যাট থেকে। ৩০ রানে অপরাজিত ছিলেন মোসাদ্দেক।

কালের আলো/পিআর/এমএইচ

Print Friendly, PDF & Email