চিকিৎসার জন্য সিঙ্গাপুরে এন্ড্রু কিশোর

প্রকাশিতঃ 12:14 am | September 11, 2019

কালের আলো ডেস্ক:

গত ৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে ডেকে ১০ লাখ টাকার চেক তুলে দেন কিংবদন্তি প্লেব্যাক কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের হাতে। মুহূর্তেই এমন খবর ও ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। প্রশংসা নয়, ওঠে নেতিবাচক প্রতিক্রিয়ার ঝড়।

সমালোচকরা এসব প্রতিক্রিয়ায় বোঝাতে চাইছেন, সুস্থ ও সম্পদশালী এন্ড্রু কিশোরকে কেন প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সাহায্য করতে হবে? কেনইবা তিনি সুস্থ হয়েও চিকিৎসার জন্য এভাবে হাত পাতবেন! এটাও বলছেন অনেকে, দেশে আরও অসংখ্য শিল্পী আছেন- যারা সত্যিকারের অভাবী ও অসহায় জীবন পার করছেন। তাদের জন্য রাষ্ট্র কী করছে!
মূলত এমন সমালোচনার ঝড় মাথায় নিয়েই সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে নয়টার একটি ফ্লাইটে উন্নততর চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়েছেন এন্ড্রু কিশোর।

খবরটি নিশ্চিত করেছেন এন্ড্রু কিশোরের সফরসঙ্গী ও চিকিৎসা সমন্বয়ক কণ্ঠশিল্পী জাহাঙ্গীর। তিনি জানান, দেশের চিকিৎসকদের পরামর্শ নিয়ে দুই সপ্তাহ আগেই সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের বিশেষজ্ঞ একজন চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট নেওয়া হয়েছে। চিকিৎসা শুরু হওয়ার কথা আজ (১০ অক্টোবর) থেকে। তাদের সঙ্গে এন্ড্রু কিশোরের স্ত্রীও আছেন।

জানা গেছে, বেশ কিছুদিন ধরে এই নন্দিত শিল্পীর শরীরের ওজন ক্রমাগত কমে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, কিডনির ওপরের একটি গ্রন্থি ফুলে গেছে। ফলে ওজন কমে যাওয়া-সহ তার শরীরে হরমোনজাতীয় বিভিন্ন সমস্যা তৈরি হয়েছে।

নতুন কোনও জটিলতা না তৈরি হলে কিংবা চিকিৎসক হাসপাতালে ভর্তি হতে না বললে ১৪ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে এন্ড্রু কিশোরের।

একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, প্রধানমন্ত্রী সম্প্রতি এই অসুস্থতার খবর পেয়েই এন্ড্রু কিশোরকে ডেকে ১০ লাখ টাকার চেক দিয়েছেন। যেখানে চিকিৎসার জন্য সাহায্য চাওয়া কিংবা পাওয়ার কোনও বিষয় ছিলো না।

এদিকে সিঙ্গাপুর যাওয়ার আগে এন্ড্রু কিশোর তার প্রতিক্রিয়ায় বলেছেন, ‘আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। আমি অসুস্থ এটা জেনে তিনি আমার পাশে দাঁড়িয়েছেন। সংস্কৃতির মানুষদের জন্য প্রধানমন্ত্রীর এ সৌজন্যতা সত্যি আমাদের জন্য অনেক গর্বের ব্যাপার। ঈশ্বর যেন তাকেও ভালো রাখেন, এই প্রার্থনা করি সবসময়।’

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email