ছিনতাইকারীকে ধরে ফেললেন মা মেয়ে, ভিডিও ভাইরাল

প্রকাশিতঃ 10:43 am | September 05, 2019

কালের আলো ডেস্ক:

রিকশা থেকে নেমে স্কুলছাত্রীকে সঙ্গে নিয়ে হেঁটে বাসার যাচ্ছিলেন মা। এ সময় পেছন থেকে আসা একটি মোটরসাইকেল তাদের সামনে এসেই থেমে যায়।

ঠিক মুহূর্তের মধ্যেই ঘটে যায় ঘটনাটি। মোটরসাইকেলের হেলমেট পরা দুই আরোহী কিছু বুঝে ওঠার আগেই স্কুলছাত্রীর মায়ের গলার স্বর্ণের চেইন ছোঁ মেরে ছিনিয়ে নেয় মোটরসাইকেলের পেছনে বসা হেলমেটধারী।

তবে শেষ রক্ষা হয়নি ওই দুই ছিনতাইকারীর। স্কুলছাত্রীর মায়ের সাহসীকতায় ধরা পড়তে হয় ছিনতাইকারীদের।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে এমন একটি ভিডিও।

ছিনতাইকারীকে হাতেনাতে ধরে ফেলতে মা-মেয়ের এমন সাহসিকতার প্রশংসা করছে নেট দুনিয়া।

অনেকেই আবার সতর্ক করে বলেছেন, সোনার চেইনটা বাঁচাতে গিয়ে যদি প্রাণ যেত তাদের! ছিনতাইকারীদের হাতে কোনো অস্ত্র ছিল না এটাই বড় বিষয়।

ভাইরাল সেই ভিডিওতে দেখা গেছে, মোটরসাইকেলের গতি কমিয়ে ওই নারীর গলা থেকে স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে দুই ছিনতাইকারী। কিন্তু দ্রুততার সঙ্গে মা এবং মেয়ে মোটরসাইকেলের পেছনে বসা ছিনতাইকারীকে ধরে ফেলেন।

তারা মোটরসাইকেল থেকে ওই ছিনতাইকারীকে রাস্তায় টেনেহিঁচড়ে নামাতে সক্ষম হন । এ সময় পথচারীরা ও পাশ কেটে যাওয়া গাড়ি থেকে চালক নেমে ওই ছিনতাইকারীকে উত্তমমধ্যম দিতে থাকে।

এসময় বিপদ বুঝতে পেরে ওই ছিনতাইকারীর সহযোগী রাস্তার বিপরীত দিকে দৌড়ে পালাতে চেষ্টা করলেও অদূরেই জনতার হাতে ধরে পড়ে সেও।

জানা গেছে, গত ৩ সেপ্টেম্বর ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিম দিল্লির ন্যাঙ্গলইয়ের রাস্তায়। দেশটির বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, ওই দুই ছিনতাইকারীকে পুলিশের হাতে তুলে দেন পথচারীরা। তাদের নাম আব্দুল শামশাদ এবং বিকাশ ।

তারা পেশাদার ছিনতাইকারী জানিয়ে দিল্লি পুলিশ জানিয়েছে, শামশাদ এবং বিকাশ এর আগেও অনেক ছিনতাই ঘটনার সঙ্গে জড়িত ছিল। তাদের বিরুদ্ধে দুটি স্বর্ণের চেইন, তিনটি মোটরসাইকেল ও দুটি মোবাইল ফোন চুরির অভিযোগ রয়েছে।

কালের আলো/এফআর/এমএম

Print Friendly, PDF & Email