সেই ডিসির কেলেঙ্কারি খতিয়ে দেখতে জামালপুরে তদন্ত কমিটি

প্রকাশিতঃ 4:26 pm | August 29, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

নারী সহকর্মীর সঙ্গে আপত্তিকর ভিডিও ছড়িয়ে পড়ার কারণে বরখাস্ত হওয়া জামালপুরের সাবেক জেলা প্রশাসক আহমেদ কবীরের কেলেঙ্কারি খতিয়ে দেখতে জামালপুর গেছেন পাঁচ সদস্যদের তদন্ত কমিটি।

বৃহস্পতিবার(২৯ আগস্ট) দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব ড. মুশফিকুর রহমানের নেতৃত্বাধীন তদন্ত কমিটি জামালপুর জেলা প্রশাসক কার্যালয় পরিদর্শন করেন।

বিভিন্ন সূত্র জানা গেছে, সাবেক ডিসি আহমেদ কবীরের সঙ্গে যার ভিডিও ছড়িয়ে পড়েছে সেই অফিস সহকারী সানজিদা ইয়াসমিন সাধনাকেও জিজ্ঞাসাবাদ করেছে তদন্ত কমিটি।

এর আগে মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানিয়েছিলেন, দোষী প্রমাণিত হলে চাকরি থেকে পদাবনতি বা অব্যাহতি দেওয়া হতে পারে আহমেদ কবীরকে। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গত বৃহস্পতিবার খন্দকার সোহেল আহমেদ নামে একটি ফেসবুক আইডি থেকে জামালপুরের সাবেক ডিসি আহমেদ কবীরের একটি আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটিতে ডিসি আহমেদ কবীরের সঙ্গে তার অফিসের এক নারী সহকর্মীকে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়।

যদিও বিষয়টি অস্বীকার করে ঘটনাটি ‘সাজানো’ বলে দাবি করেন আহমেদ কবীর। ওই ঘটনায় জামালপুরসহ সারা দেশের মানুষের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় রোববার জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে ওএসডি করা হয়। তার বদলে নতুন ডিসি হিসেবে নিয়োগ পান পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মোহাম্মদ এনামুল হক।

পরে ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব ড. মুশফিকুর রহমান নেতৃত্বে তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি, ময়মনসিংহের বিভাগীয় কমিশনারের একজন প্রতিনিধি, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একজন প্রতিনিধি। কমিটিকে আগামী ১০ কর্মদিবসের মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

কালের আলো/বিআর/এমএম

Print Friendly, PDF & Email