ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ বৃত্তি পেলো ১৩ শিক্ষার্থী

প্রকাশিতঃ 8:25 pm | August 27, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ১৩ শিক্ষার্থী ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ বৃত্তি পেয়েছেন। মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে এসব শিক্ষার্থীর প্রত্যেককে ১০ হাজার টাকার চেক ও সনদপত্র তুলে দেওয়া হয়।

আরও পড়ুন: ‘কবি নজরুল কখনও রবীন্দ্রনাথের লেখা অনুসরণ করেননি’

২০১২-২০১৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) নিয়মিত শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষায় প্রথম স্থান অধিকারকারী এ ১৩ শিক্ষার্থী হাতে চেক ও সনদপত্র তুলে দেন ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ-এর ভারপ্রাপ্ত পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক(জনসংযোগ) ও পি এস টু ভিসি এস.এম. হাফিজুর রহমান জানান, কলা অনুষদে ‘প্রমীলা বৃত্তি’, বিজ্ঞান অনুষদে ‘কাজী সব্যসাচী বৃত্তি’, সামাজিক বিজ্ঞান অনুষদে ‘কাজী অনিরুদ্ধ বৃত্তি’ এবং ব্যবসায় প্রশাসন অনুষদে ‘বুলবুল বৃত্তি’ প্রদান করা হয়।

এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক ড. জিল্লুর রহমান পল এবং বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের প্রভাষক ইফফাত আরা ইভা।

এছাড়া কবির ৪৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে কোরআন খতম ও বাদ জোহর মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় বলেও জানান উপ-পরিচালক (জনসংযোগ)।

কালের আলো/এমএ/আরবিও

Print Friendly, PDF & Email