‘পাষাণ’ নিয়ে আশাবাদী বিপাশা কবির

প্রকাশিতঃ 7:14 am | March 23, 2018

শোবিজ প্রতিবেদক, কালের আলো:

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় মুখ বিপাশা কবির। ‘আইটেম কন্যা’ হিসেবে তাঁর পরিচিতি গড়ে উঠলেও সময়ের বিবর্তনে বাংলা চলচ্চিত্রে নিজের আসন প্রতিষ্ঠা করতেই প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন এই অভিনেত্রী। এর আগে টিভি নাটকে অভিনয় ও বিজ্ঞাপনের মডেল হয়েছিলেন তিনি।

এবার বিপাশা কবিরকে দেখা যাবে ‘পাষাণ’ সিনেমায়। এখানে পরিচালক তাকে হাজির করেছেন সম্পূর্ণ ডিফারেন্ট লুকে। আলোচিত এ সিনেমায় তিনি অভিনয় করেছেন মিশা সওদাগরের বোন হিসেবে। ভিন্নধাঁচের এ সিনেমা নিয়ে বেশ আশাবাদী হালের হার্টথ্রুব এ নায়িকা।

২০০৯ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় সেরাদের অন্যতম ছিলেন বিপাশা কবির। সর্বপ্রথম তিনি রুমানা রশীদ ঈশিতার পরিচালনায় একটি নাটকে অভিনয় করেন।

শাহিন সুমন পরিচালিত ‘ভালোবাসার রং’ চলচ্চিত্রের আইটেম গানে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে পথচলা শুরু হয় বিপাশার। এরপর পর্যায়ক্রমে মনতাজুর রহমান আকবরের ‘তবুও ভালোবাসি’, ‘শাহীন সমুনের ‘অন্যরকম ভালোবাসা’, রাজু চৌধুরীর ‘রোমিও ২০১৩’, জাকির হোসেন রাজুর ‘এর বেশি ভালোবাসা যায়না’, শাহীন সুমনের ‘জটিল প্রেম’, বদিউল আলম খোকনের ‘নিষ্পাপ মুন্না’সহ আরও বেশ কয়েকটি ছবিতে আইটেম গার্ল হিসেবে তাকে পারফর্ম করতে দেখা যায়।

সেই ধারাবাহিকতা থেকে বেরিয়ে বিপাশা কবির নিজের অভিনয়শৈলীরও প্রমাণ রাখেন জাকির হোসেন রাজু পরিচালিত ‘পোড়ামন’ ছবিতে। ওই ছবিটিতে তিনি আনিসুর রহমান মিলনের ক্রেজি স্ত্রীর চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন। তবে এবার আবারো নতুন রূপে আবির্ভূত হচ্ছেন ‘আইটেম বোম’ বিপাশাকে। আজ শুক্রবার (২৩ মার্চ) একশো’র বেশি হলে মুক্তি পাচ্ছে মিম-ওম-বিপাশা অভিনীত ‘পাষাণ’ মুভিটি।

আইটেম গান পুরোপুরি ছেড়ে দিয়ে অভিনেত্রী হিসেবেই নিজেকে প্রতিষ্ঠা করার চ্যালেঞ্জ নিয়েছেন বিপাশা কবির। আর এ চ্যালেঞ্জের প্রথম ধাপ হিসেবে ‘পাষাণ’ মুভিটিকে বেছে নিয়েছেন তিনি। এটি তাঁর ক্যারিয়ারের সপ্তম ছবি হলেও এ ছবিটি অবশ্যই দর্শকনন্দিত হবে বলেই মনে করেন এ নায়িকা।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সাতটি ছবিতে নায়িকা চরিত্রে আমি অভিনয় করেছি। দর্শক আমাকে গ্রহণ করেছে বলেই আমি এতোদূর আসতে পেরেছি। আমি চেষ্টা করে যাচ্ছে ভালোভাবে অভিনয় করার। সবার সহযোগিতা পেলে অবশ্যই ভালো কিছু উপহার দিতে পারবো।’

নায়ক ওমের সঙ্গে ‘পাষাণ’ চলচ্চিত্রের একটি দৃশ্য বিপাশাকে সমালোচনার মুখে ফেলেছে। এ প্রশ্নের জবাবে বিপাশা কবির বলেন, আলোচনা-সমালোচনা হতে পারে। বাংলাদেশের প্রেক্ষাপটে এর আগে কেউ এতো সাহসিকতার পরিচয় দেয়নি। আমি খুব শান্তভাবেই ওমের সঙ্গে দৃশ্যটি করেছি।’

কালের আলো/আরএম/এএ

Print Friendly, PDF & Email