‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী’ মুক্তিকামী মানুষের উৎসব

প্রকাশিতঃ 9:45 am | August 19, 2019

কালের আলো প্রতিবেদক:

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে সব বাঙালির এবং মুক্তিকামী মানুষের উৎসব হিসেবে আখ্যায়িত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

তিনি বলেছেন, টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থল, দেশের বিভিন্ন এলাকা এবং দেশের বাইরে শ্রদ্ধা জানিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে। এটা সব বাঙালির এবং মুক্তিকামী মানুষের উৎসব।

রোববার(১৮ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে একটি কর্মপরিকল্পনা তৈরি করা হয়েছে। এটা শুধু উৎসব নয়, উদযাপন নয়, এটি জাতির জন্য একটি বড় ঘটনা।

তিনি আরও বলেন, এর সঙ্গে বাংলাদেশের তিনটি বড় ঘটনাও যুক্ত হচ্ছে। একটি হলো বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ এবং বাংলাদেশের অগ্রযাত্রার একটি স্মারক সময় আমরা পাচ্ছি। পুরো ঘটনাগুলোকে সামনে নিয়ে আমরা কাজ এগিয়ে নিয়ে যাচ্ছি।

জাতির পিতার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদনের পর তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।

এ সময় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইলিয়াস হোসেন, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ আহমেদ হোসেন মির্জা, সহকারী কমিশনার (ভ‚মি) শ্যামল চন্দ্র বসাক উপস্থিত ছিলেন।

কালের আলো/পিআর/এমএম

Print Friendly, PDF & Email