ব্যারিস্টার মওদুদরা আদর্শিক শয়তান : কৃষিমন্ত্রী

প্রকাশিতঃ 3:30 pm | August 18, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ব্যারিস্টার মওদুদকে আদর্শিক শয়তান হিসেবে আখ্যায়িত করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

তিনি বলেছেন, আইনমন্ত্রী থাকার পরও ব্যারিস্টার মওদুদ বঙ্গবন্ধু হত্যার বিচার করেননি। মওদুদ একটা শয়তান। ব্যারিস্টার মওদুদরা আদর্শিক শয়তান। এসব শয়তানের কারণে দেশ বারবার পিছিয়ে গেছে।

রোববার (১৮ আগস্ট) কৃষি মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ-পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, তারা বঙ্গবন্ধুর সঙ্গে ছিল, বঙ্গবন্ধুর আলোতে আলোকিত ছিল। জাতীয় পার্টি করেছে, যখন এরশাদ এসেছে। পরে একনায়ক এরশাদ চলে গেলে গণতন্ত্রের লেবাস পড়ে বি‍এনপিতে চলে গিয়েছিল।

তিনি বলেন, মওদুদরা হলেন এদেশের ‘ইভিল জিনিয়াস’ শয়তান। এই শয়তানদের জন্য দেশটা পিছিয়ে গেছে। যে আদর্শে দেশ স্বাধীন হয়েছিল, সেটি অব্যাহত থাকলে দেশ এগিয়ে যেত, সেজন্য আওয়ামী লীগকে ক্ষমতায় থাকতে হবে তা নয়। সব মানুষের জন্য ন্যায়ভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে।

এ সময় তিনি আরও বলেন, সঠিক ইতিহাস জানা দরকার। সঠিক ইতিহাস না জানলে জাতি বিভ্রান্ত হয়। ১৯৯৬ পর্যন্ত একটানা সামরিক শাসকদের দ্বারা দেশ পরিচালিত হয়েছে।

‘বিএনপি যতবার ক্ষমতায় এসেছে, ততবারই তারা ৭৫ এর খুনি ও ৭১ এর পরাজিত শক্তির স্বার্থ বাস্তবায়ন করেছে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সঙ্গে সরাসরি জড়িত।’

দেশে দুটি ধারা চলছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘একটি স্বাধীনতার পক্ষের ধারা। অপরটি স্বাধীনতার বিরোধীদের ধারা।’

কালের আলো/পিআর/এমএম

Print Friendly, PDF & Email