দেশে ফিরেছেন ১ হাজার ৯৪২ জন হাজি

প্রকাশিতঃ 11:00 am | August 18, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পবিত্র হজ পালন শেষে গতকাল শনিবার (১৭ আগস্ট) থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়। প্রথম দিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি ও সৌদিয়া এয়ারলাইন্স এর তিনটি ফ্লাইটে মোট ১ হাজার ৯৪২ জন হাজি দেশে ফেরেন।

সরকারি ব্যবস্থাপনার প্রথম ফিরতি ফ্লাইট বিজি-৩৫০২ স্থানীয় সময় রাত ৮টা ৩৩ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর হাজিরা বিমানবন্দরে পৌঁছানোর পর তাদের প্রত্যেককে ৫ লিটারের একটি জমজম পানির জার দেয়া হয় এবং সৌদি এয়ারলাইন্স এর হাজিদেরকে জেদ্দা এয়ারপোর্ট থেকে ৫ লিটারের একটি জমজম পানির জার দেয়া হয়।

এদিকে গতকাল শনিবার বাদ জোহর ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ মদিনার হজ ব্যবস্থাপনা সরেজমিনে প্রত্যক্ষ করার জন্য মক্কা হতে মদিনা আল-মুনাওয়ারার উদ্দেশ্যে যাত্রা করে রাত ৮টায় মদিনায় পৌঁছেন বলে জানা গেছে। এ সময় মদিনার মৌসুমে হজ অফিসারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থেকে তাকে স্বাগত জানান।

গত ১০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হয়। চলতি বছর পবিত্র হজ পালনের জন্য বাংলাদেশ বিমান ও সৌদিয়া যোগে সর্বমোট ১ লাখ ২৭ হাজার ১৫২ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) বাংলাদেশি হজযাত্রী সৌদি আরব যান।

পবিত্র হজ পালন শেষে শনিবার থেকে তারা দেশে ফিরতে শুরু করেছেন।

কালের আলো/বিআর /এমএম

Print Friendly, PDF & Email