পর্যায়ক্রমে বস্তিবাসীদের পুনর্বাসন : মেয়র আতিক

প্রকাশিতঃ 3:58 pm | August 17, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বস্তিবাসীদের পুনর্বাসননজন্য বাওনিয়াবাঁধে প্রধানমন্ত্রীর দেয়া জায়গায় বস্তির পরিবারগুলোকে পর্যায়ক্রমে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য ২০১৭ সালে বাওনিয়াবাঁধে জায়গা দিয়েছেন প্রধানমন্ত্রী। সেখানে ইতোমধ্যে পুনর্বাসনের কাজ শুরু হয়ে গেছে। এখানে ১০ হাজার বস্তি পরিবারকে পর্যায়ক্রমে সেখানে স্থানান্তর করা হবে।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে রাজধানীর মিরপুরের চলন্তিকা মোড় সংলগ্ন ঝিলপাড় বস্তির আগুনে ক্ষতিগ্রস্তদের সর্বশেষ অবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ক্ষতিগ্রস্তদের প্রয়োজনে আর্থিক সহায়তা দেবে সিটি কর্পোরেশন।

‘ইতোমধ্যে জরুরি কিছু সেবা যেমন- পানি, প্রাথমিক চিকিৎসা, খাবার ও ভ্রাম্যমাণ টয়লেটের ব্যবস্থা করেছে সিটি করপোরেশন। তাদের জন্য সব ধরনের সহযোগিতা চালিয়ে যাবে সিটি করপোরেশন।’

প্রসঙ্গত, শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টা ২২ মিনিটের দিকে মিরপুরের চলন্তিকা মোড় সংলগ্ন ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দীর্ঘ তিন ঘণ্টা ধরে ২৪টি ইউনিটের প্রচেষ্টায় রাত সাড়ে ১০টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। তবে রাত দেড়টার দিকে আগুন পুরোপুরি নির্বাপন করা সম্ভব হয়।

কালের আলো/বিআর/এমএইচএ

Print Friendly, PDF & Email