জাতীয় শোক দিবসে বশেফমুবিপ্রবির শ্রদ্ধা

প্রকাশিতঃ 11:57 pm | August 15, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জাতীয় শোক দিবস উপলক্ষে জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়েছে।

বুধবার (১৫ আগস্ট) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর ও জামালপুরে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে পৃথকভাবে এ শ্রদ্ধা জানানো হয়। একই সঙ্গে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে ১৫ আগস্টের সেই কাল রাতে বঙ্গবন্ধুর সাথে শাহাদাৎ বরণ করা অন্যান্য শহীদদেরও।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। ইতিহাসের এই জঘন্যতম হত্যাকাণ্ডের শিকার হন বঙ্গবন্ধুপত্নী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধু সুলতানা কামাল, রোজী জামাল ও তার আত্মীয়-স্বজনেরা। সেদিন বিদেশে থাকায় বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা প্রাণে বেঁচে যান।

শ্রদ্ধার্ঘ অর্পণের সময় উপস্থিত ছিলেন বশেফমুবিপ্রবির সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ড. এএইচএম মাহবুবুর রহমান, সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান ড. মুহাম্মদ শাহজালাল, ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান এসএম ইউসুফ আলী প্রমুখ।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email