এক মাসের চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন ডিএমপি কমিশনার

প্রকাশিতঃ 9:26 pm | August 13, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আগামী ১৪ আগস্ট তাঁর অবসরে যাওয়ার কথা ছিল। আর এর আগের দিনই এলো চমক। আরও এক মাসের জন্য ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন মো. আছাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার (১৩ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে তার নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

২০১৫ সালের ৭ জানুয়ারি ডিএমপির কমিশনার হিসেবে তিনি যোগ দান করেছিলেন। সাড়ে চার বছর ধরে তিনি এ পদে দায়িত্ব পালন করে আসছেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা মো. আছাদুজ্জামান মিয়াকে তার অবসর উত্তর ছুটি বাতিলের শর্তে আগামী ১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর ২০১৯ তারিখ থেকে একমাস (ত্রিশ দিন) মেয়াদে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ কমিশনার পদে চুক্তিভিত্তক নিয়োগ প্রদান করা হলো।

ডিএমপি সূত্রে জানা গেছে, কমিশনার আছাদুজ্জামান মিয়ার আগে দীর্ঘ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন বেনজীর আহমেদ।

বর্তমানে তিনি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। বেনজীর আহমেদ ২০১০ সালের ১৪ অক্টোবর থেকে ২০১৫ সালের ৭ জানুয়ারি পর্যন্ত কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রসঙ্গত, ১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি যাত্রা শুরু হওয়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রথম কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ই এ চৌধুরী। ১৯৭৬ সালের ২৪ ডিসেম্বর পর্যন্ত তিনি এ পদে ছিলেন।

কালের আলো/বিও/পিআর

Print Friendly, PDF & Email