গণভবনে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময় সকাল ১০টায় শুরু

প্রকাশিতঃ 5:39 pm | August 11, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলোঃ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দলীয় নেতা-কর্মী, বিচারক, বিদেশি কূটনীতিকসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার(১২ আগস্ট) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সকাল ১০ টা থেকে শুরু হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানাযায়, তিনি সকাল ১০টা থেকে প্রথমে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, রাজনীতিক, কবি, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশা ও সর্বস্তরের জনসাধারণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

এরপর সকাল ১১টা থেকে বিচারপতি, ঢাকায় নিযুক্ত বিদেশী কূটনীতিক, সচিব, সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী।

এবারের ঈদে ক্ষমতাসীন আওয়ামী লীগের অধিকাংশ নেতা ও মন্ত্রী ঢাকার বাইরে নিজ নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন। ইতোমধ্যেই তারা ঢাকার বাইরে চলে গেছেন। আবার যারা ঢাকায় ঈদ করবেন তারা নির্বাচনী এলাকা থেকে ঘুরে এসেছেন।

এদিকে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবার ঈদুল আজহা উদযাপন করবেন ঢাকায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদ করবেন নির্বাচনী এলাকা নোয়াখালীতে।

ঈদ উদযাপনে রোববার (১১ আগস্ট) তিনি ঢাকা থেকে নোয়াখালী গেছেন।

এছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ঈদ করবেন ঢাকায়। দলের উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু ঝালকাঠি নিজ নির্বাচনী এলাকায় ও উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ ভোলায় নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী ঢাকায়, সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম ঈদ করবেন সিরাজগঞ্জ, সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ ফরিদপুর, সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান ঢাকায়, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক টাঙ্গাইলে নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ কুষ্টিয়ায়, আব্দুর রহমান ফরিদপুরে, জাহাঙ্গীর কবির নানক এবং যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ঢাকায় ঈদ করবেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ঈদ করবেন নিজ এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়। সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ঈদ করবেন নিজ এলাকা নেত্রকোনায়। সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ঈদ করবেন দিনাজপুরে। সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন নিজ নির্বাচনী এলাকা জয়পুরহাটে, আফম বাহাউদ্দিন নাছিম মাদারীপুরে, আহমদ হোসেন নেত্রকোনায়, মেজবাহউদ্দিন সিরাজ সিলেটে ঈদ করবেন। সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম শরীয়তপুরে, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রাম ঈদ করবেন।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ঢাকায় এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন ঈদ করবেন চট্টগ্রামে।

কালের আলো/এনএল/এমএইচএ

Print Friendly, PDF & Email